বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২ | ২৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

ব্রাজিলের ম্যাচের আগে মসজিদে প্রার্থনা কোচ তিতের

স্পোর্টস ডেস্ক
২৪ নভেম্বর ২০২২ ১৩:৪৫ |আপডেট : ২৫ নভেম্বর ২০২২ ০৯:৪২
ব্রাজিল জাতীয় ফুটবল দলের কোচ তিতে
ব্রাজিল জাতীয় ফুটবল দলের কোচ তিতে

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় লুসাইল স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল। আর এই ম্যাচকে সামনে রেখেই কাতারের দোহায় একটি মসজিদে প্রার্থনা করতে গিয়েছিলেন ব্রাজিলের কোচ তিতে।

ব্রাজিল জাতীয় ফুটবল দলের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টের একটি টুইট থেকে এ তথ্য জানা গেছে। টুইটে বলা হয়েছে, ব্রাজিলের কোচ তিতে প্রার্থনার জন্য একটি মসজিদে গিয়েছিলেন। তিনি প্রায়ই ধর্মীয় স্থাপনাগুলোতে গিয়ে প্রার্থনা করেন। 


টুইটে একটি ছবিও পোস্ট কর হয়েছে। সেখানে দেখা গেছে, নিরাপত্তা বাহিনীর সঙ্গে একটি মসজিদ থেকে বের হচ্ছেন তিতে।

জানা গেছে, বুধবার (২৩ নভেম্বর) গ্র্যান্ড হামাদ স্টেডিয়ামে ব্রাজিল জাতীয় দলের অনুশীলন ছিল। নেইমারদের সঙ্গে অনুশীলন শেষ করে দোহার একটি মসজিদে গিয়েছিলেন তিতে। মসজিদ্ থেকে তিতে সরাসরি ব্রাজিলের বেস ক্যাম্পে ফিরেছেন।

তবে, তিতের এমন কাজ নতুন নয়। তিনি যে দেশেই যান না কেন, সেখানকার ধর্মীয় স্থাপনাগুলো একবারের জন্য হলেও ঘুরে আসেন তিনি। শুধু তাই না, সেখানে তিনি প্রার্থনাও করেন, সেসময় তার সঙ্গে তার সন্তানরাও থাকে, এমনটাই বলছে নানা গণমাধ্যম।

এদিকে, এবারের বিশ্বকাপে অন্যতম ফেবারিট দল হিসেবে কাতারে এসেছে ব্রাজিল। তাদের লক্ষ্য ষষ্ঠ বারের মত বিশ্বকাপ নিজেদের করে নেওয়া। চলতি বিশ্বকাপের শুরুতেই ঘটে গেছে কয়েকটি অঘটন। তাই ব্রাজিল-সার্বিয়ার ম্যাচকে ঘিরে তৈরি হয়েছে অন্যরকম শঙ্কা। সেই শঙ্কার মেঘ তিতের প্রার্থনা কাটাতে পারবে কি না, সেটাই দেখার বিষয়। 



মন্তব্য করুন