বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের বিপক্ষে বাংলাদেশের নেতৃত্ব পেয়ে রোমাঞ্চিত লিটন

অনলাইন ডেস্ক
৩ ডিসেম্বর ২০২২ ০৮:৩০ |আপডেট : ৪ ডিসেম্বর ২০২২ ০২:০৮
লিটন কুমার দাস।
লিটন কুমার দাস।

রোববার (৪ ডিসেম্বর) ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ। আর দলের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে লিটন কুমার দাসের উপর। আনুষ্ঠানিকভাবে এবারই প্রথমবারের মতো কোনো সিরিজের আগে অধিনায়কের দায়িত্ব পেলেন লিটন কুমার দাস।

শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে নতুন দ্বায়িত্ব পেয়ে মিরপুর শেরেবাংলার সংবাদ সম্মেলন কক্ষে মুখোমুখি হলেন সাংবাদিকদের। জানালেন, অধিনায়কত্ব পেয়ে তিনি রোমাঞ্চিত।

 

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের লড়াই শুরু রোববার। তার আগে নতুন দ্বায়িত্বটা পেয়ে লিটন বললেন, প্রথমত ধন্যবাদ বিসিবিকে আমাকে এই সুযোগটা দিয়েছে, অধিনায়কত্ব করার জন্য। আমি এক্সসাইডেট, একটা বড় সিরিজে অধিনায়কত্ব দেওয়ার জন্য। চেষ্টা করবো আমার যতটুক সামর্থ্য আছে সব দিয়ে।

অধিনায়কত্ব পেয়ে নতুন করে কোনো দায়িত্ব বাড়লো কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বল্লেন, একজন প্লেয়ার হিসেবে যখন খেলি তখনো যে দায়িত্ব থাকে... আর এখন অধিনায়ক হিসেবে একটা দায়িত্ব অতিরিক্ত থাকবে যে সবাইকে গাইড করা। এর থেকে বেশি কিছু না।

লিটন এবারই প্রথম অধিনায়কত্ব পেয়েছেন বাংলাদেশের হয়ে কোনো সিরিজের আগে। দলের নেতৃত্ব পাওয়ার পর সতীর্থদের সঙ্গে কোন সঙ্গে কথা হয়েছে কিনা সেটা নিয়েও মুখ খুললেন তারকা এই ওপেনার, অনুশীলন তো দুই-তিনদিন ধরে করছি, নরমালি যেরকম কথা হয় ঐ ধরণের কথা হচ্ছে। অতিরিক্ত কোনো কথা এখনো হয়নি।



মন্তব্য করুন