বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

‘রোববার পর্যন্ত দোকান খোলা যাবে না’

নিজস্ব প্রতিবেদক
৮ ডিসেম্বর ২০২২ ০৬:০৯ |আপডেট : ৮ ডিসেম্বর ২০২২ ১২:৪৮
রাজধানী নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনের রাস্তায় প্রবেশে পুলিশের বাধা
রাজধানী নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনের রাস্তায় প্রবেশে পুলিশের বাধা

রাজধানী নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনের রাস্তার ২ পাশে ‘আগামী রোববার পর্যন্ত দোকান খোলা যাবে না’ বলে সেখানে কর্তব্যরত এক পুলিশ কর্মকর্তাকে বলতে শোনা গেছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল ১০টার দিকে সেই পুলিশ কর্মকর্তাকে এমনটি বলতে শোনা যায়। সরেজমিনে দেখা যায়, নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনের রাস্তায় এক দোকানি তার দোকানের শাটার খুলতে গেলে পুলিশের পরিদর্শক পদের একজন চিৎকার করে বলেন, আগামী রোববার পর্যন্ত দোকান খোলা যাবে না। এমন নির্দেশ পাওয়ার পর তিনি দোকান বন্ধ করে চলে যান।

অপর এক দোকানি নাম প্রকাশ না করার শর্তে বলেন, সকালে দোকান খুলতে এসেছিলাম। পুলিশ দোকান খুলতে মানা করেছে। তাই দোকান বন্ধ রেখে দাঁড়িয়ে আছি। বেলা বাড়লে যদি পরিস্থিতি বদলায় তাই দোকানের সামনে দাঁড়িয়ে আছি।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ আছে। কার্যালয়ের সামনে শুধু পুলিশের উপস্থিতি।

সরেজমিনে দেখা যায়, বিজয়নগর মোড় থেকে নয়াপল্টনে যাওয়ার রাস্তায় চেকপোস্ট বসানো হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া কাউকে সেই রাস্তায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। গণমাধ্যমের গাড়িগুলোকেও সেই রাস্তায় প্রবেশে বাধা দিতে দেখা গেছে।

নয়াপল্টনের আশপাশের গলির মুখেও পুলিশ অবস্থান নিয়েছে। অনেক জিজ্ঞাসাবাদের পর বিশেষ প্রয়োজন ছাড়া পুলিশ এই সড়কে কাউকে ঢুকতে দেয়নি।

গতকাল বুধবার বিকেল ৩টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির প্রধান কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। ১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীরা সেখানে জড়ো হচ্ছিলেন।

দলের নেতাকর্মীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে আজ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি। তবে বিক্ষোভের সময় ও স্থান সম্পর্কে দলের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।



মন্তব্য করুন