শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশের বাধায় কার্যালয়ে যেতে পারলেন না মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
৮ ডিসেম্বর ২০২২ ০৭:০১ |আপডেট : ৮ ডিসেম্বর ২০২২ ১৭:২৪
বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যেতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বাধা দিয়েছে পুলিশ
বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যেতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বাধা দিয়েছে পুলিশ

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যেতে দেওয়া হয়নি দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে। এ সময় তাকে বিজয়নগর মোড় থেকেই থামিয়ে দেয় পুলিশ।

পরে পুলিশের সঙ্গে কথা বলার একপর্যায়ে সেখানে কেউ যেতে পারবে না বলে জানান দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা। এরপর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির মহাসচিব। আজ বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যেতে না দেওয়ার বিষয়ে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা বলেন, আমাদের ক্রাইম সিনের কাজ শেষ না হওয়া পর্যন্ত কাউকে যেতে দেওয়া হবে না। পুলিশের ওপর সেখান থেকে বোমা নিক্ষপ করা হয়েছে। আমরা সেই জায়গাটি প্লেস অব অকারেন্স হিসেবে বিবেচনা করছি। সিআইডি ক্রাইম সিন নিয়ে কাজ করছে। কাজ শেষ না হওয়া পর্যন্ত সেখানে কেউ যেতে পারবে না।

পরে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, আমি দলের মহাসচিব। আমাকে আমার দলীয় কার্যালয়ে যেতে দেয়নি পুলিশ; বরং তারা সম্পূর্ণ মিথ্যা কথা বলছে। রাজনৈতিক দলের নেতার মতো কথা বলছে। তারাই সেখানে বোমা ও লাঠিসোটা রেখেছে। তারাই বিএনপির শান্তিপূর্ণ সমাবেশকে পুরোপুরি নস্যাৎ করার জন্য পরিকল্পনা করেছে।

তিনি বলেন, বিএনপির অফিসে বোমা বা এ ধরনের কোনো কিছুই ছিল না। একটা দলের মহাসচিব যদি অফিসে যেতে না পারেন, তাহলে কী করে এখানে গণতন্ত্র থাকবে! আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সঙ্গে অবিলম্বে দলীয় কার্যালয়ের সামনে থেকে পুলিশ প্রত্যাহার এবং ১০ ডিসেম্বর শান্তিপূর্ণ সমাবেশ করতে দেওয়া ও আটক নেতাকর্মীর মুক্তিসহ সব দায়দায়িত্ব সরকারকে দিচ্ছি।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর