শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

জঙ্গীবাদ নির্মূলের দীপ্ত অঙ্গীকারে নেত্রকোণায় ট্র্যাজেডি দিবস পালিত

নেত্রকোণা প্রতিনিধি
৮ ডিসেম্বর ২০২২ ১০:১৩ |আপডেট : ৮ ডিসেম্বর ২০২২ ১১:১৩
নেত্রকোণায় জেএমবি’র বোমা হামলায় নিহতদের স্মরণে ট্র্যাজেডি দিবস পালিত হয়েছে
নেত্রকোণায় জেএমবি’র বোমা হামলায় নিহতদের স্মরণে ট্র্যাজেডি দিবস পালিত হয়েছে

নেত্রকোণায় জেএমবি’র বোমা হামলায় নিহতদের প্রতি বিনম্র শ্রদ্ধা আর গণজাগরণের মাধ্যমে সন্ত্রাসী ও জঙ্গীবাদী কর্মকাণ্ড নির্মূলের দীপ্ত অঙ্গীকারের মধ্য দিয়ে বুধবার (৭ ডিসেম্বর) ট্র্যাজেডি দিবস পালিত হয়েছে।

নেত্রকোণা ট্র্যাজেডি দিবস পালন কমিটির উদ্যোগে সকাল ৯টা ১৫ মিনিটে জেলা শহরের অজহর রোডস্থ উদীচী কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়। 

২০০৫ সালের ৮ ডিসেম্বর নেত্রকোণায় জেএমবির বোমা হামলায় ৮ জন নিহত ও অর্ধশতাধিক ব্যাক্তি আহত হয়। তাদের স্মরণে সকাল সাড়ে ৯টায় উদীচী কার্যালয়ের সামনে নির্মিত স্মৃতিস্তম্ভে পুস্পমাল্য অর্পন করার পর বোমা হামলায় নিহতদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনের জন্য ১০.৪০ মিনিট থেকে ১০.৪৫ মিনিট পর্যন্ত রাস্তায় যে যেখানে ছিল সেখানেই ৫ মিনিট নিরবে দাঁড়িয়ে স্তব্ধ নেত্রকোণা কর্মসূচী পালন করেন।

এ সময় সড়কে চলাচলরত সকল প্রকার যানবাহন ৫ মিনিটের জন্য থমকে দাঁড়ায়। পরে বেলা ১১টায় স্থানীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে প্রতিবাদী মিছিল বের হয়ে জেলা শহর প্রদক্ষিণ করে। ১২টায় শহীদদের কবর জিয়ারত, শশ্মানের স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ ও শহীদ পরিবারবর্গের সঙ্গে সাক্ষাত অনুষ্ঠিত হয়। 

বিকেলে স্থানীয় শহীদ মিনারে সন্ত্রাস-মৌলবাদ ও সাম্প্রদায়িকতাবিরোধী সমাবেশ এবং প্রতিবাদী-গণজাগরণী সঙ্গীত অনুষ্ঠিত হয়।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর