বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

পাংশায় বিএনপির চার নেতা গ্রেপ্তার

রাজবাড়ী প্রতিনিধি
৮ ডিসেম্বর ২০২২ ১০:৩৫ |আপডেট : ৮ ডিসেম্বর ২০২২ ১১:৩৮
বিএনপির গ্রেপ্তারকৃত চার নেতা।
বিএনপির গ্রেপ্তারকৃত চার নেতা।

রাজবাড়ীর পাংশা উপজেলা আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের মিছিলে ককটেল হামলার ঘটনায় বিএনপির চার নেতাকে গ্রেপ্তার করেছে পাংশা থানা পুলিশ। বুধবার (৭ ডিসেম্বর) রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন উপজেলার মৌরাট ইউনিয়নের ধুলিয়েট এলাকার হাজী মোকারম হোসেনের ছেলে বিএনপির কার্যকরী সদস্য আকরাম হোসেন সুমন, পাট্টা ইউপির পুঁইজোর গ্রামের আ. জলিল মন্ডলের ছেলে ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান, মাছপাড়া ইউনিয়নের যুবদলের আহ্বায়ক মো. এনামুল হক ও কসবামাজাইল ইউনিয়নের ১নং ওয়ার্ড বিএনপির সভাপতি মতিন বিশ্বাস।

মামলার এজাহারে বলা হয়েছে, বিএনপি ও অঙ্গ সংগঠনকর্তৃক সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূল নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে গত ৩ ডিসেম্বর বিকেলে উপজেলা আওয়ামী লীগের পার্টি অফিস থেকে উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শহিদুল ইসলাম মারুফের নেতৃত্বে দুই থেকে শত আওয়ামী লীগ যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা প্রতিবাদ মিছিল বের করেন।

 

মিছিলটি নারায়ণপুর এলাকায় পৌঁছালে মাগুরাডাঙ্গী মহিলা কলেজ রোডের দিক থেকে লাঠিসোঁটা ও ককটেল নিয়ে মিছিলের উপর হামলা চালিয়ে দুইটি ককটেলের বিস্ফোরণ ঘটায়এতে রাজিব ও আকমল হোসেন নামে দুজন আহত হয়। পরে তাদেরকে উদ্ধার করে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় ওইদিন রাতে পাংশা উপজেলা বিএনপির সভাপতি চাঁদ আলী খাঁন, বিধান কুমার বিশ্বাস লিয়াকত আলীসহ মোট ১৩ জন ও অজ্ঞাতনামা ১৫ থেকে ২০ জনকে আসামি করে মামলা দায়ের করেন হাবাসপুর ইউনিয়নের চরঝিকরি গ্রামের আবুল হোসেনের ছেলে যুবলীগ কর্মী আকমল হোসেন।

পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মাসুদুর রহমান বলেন, আওয়ামী যুবলীগ ছাত্রলীগের মিছিলে ককটেল বোমা হামলার মামলায় উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকালে রাজবাড়ী আদালতে সোপর্দ করা হয়েছে।



মন্তব্য করুন