সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩ | ১৭ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বের প্রভাবশালী নারীর তালিকায় প্রিয়াঙ্কা চোপড়া

বিনোদন ডেস্ক
৮ ডিসেম্বর ২০২২ ১৯:০৯ |আপডেট : ৯ ডিসেম্বর ২০২২ ১৩:৫৪
লিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।
লিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

চলতিবছরের বিশ্বের অনুপ্রেরণাদায়ী ও প্রভাবশালী ১০০ নারীর তালিকায় তালিকায় জায়গা করে নিয়েছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) ব্রিটিশ ভিত্তিক গণমাধ্যম বিবিসির করা এ তালিকা প্রকাশিত হয়্। প্রকাশিত এ তালিকায় সমাজকর্মী, সাংবাদিক, অভিনেত্রী, ক্রীড়াবিদসহ নানা পেশার নারীদের বেছে নেওয়া হয়েছে। 

চারটি বিভাগে ১০০ নারীর নাম প্রকাশ করা হয়েছে। বিভাগগুলো হলো রাজনীতি ও শিক্ষা; সংস্কৃতি ও খেলাধুলা; অধিপরামর্শ ও সক্রিয়তা এবং স্বাস্থ্য ও বিজ্ঞান। প্রিংয়াঙ্কা ছাড়াও এ তালিকায় রয়েছেন ভারতীয় আরো তিনজন নারী। তারা হলেন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ার সিরিশা বান্ডলা, বুকার-জয়ী লেখক গীতাঞ্জলি শ্রী, সমাজকর্মী স্নেহা জাওয়ালে।

 

বিবিসির প্রকাশিত ওই তালিকায় বলা হয়, ষাটের বেশি চলচ্চিত্রের অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া জোনাস বলিউডের অন্যতম বড় তারকা। মিস ওয়ার্ল্ড খেতাব জেতা প্রিয়াংকা প্রথম দক্ষিণ এশীয় অভিনেত্রী হিসেবে যুক্তরাস্ট্রের ড্রামা সিরিজের (কোয়ান্টিকো, ২০১৫) মূল চরিত্রে অভিনয় করে ইতিহাস গড়েন।

হলিউডে প্রিয়াংকা অভিনিত চলচ্চিত্রের মধ্যে ইজনট ইট রোমান্টিকদ্য মেট্রিক্স রিজারেকশান্স উল্ল্যেখযোগ্য। ভারতে নিজস্ব একটি প্রযোজনা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন প্রিয়াংকা। ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে শিশু অধিকার ও কন্যা শিশুদের শিক্ষার প্রচারে কাজ করছেন তিনি।



মন্তব্য করুন