শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

এবার বিএনপির চাওয়া কমলাপুর, পুলিশের প্রস্তাব বাংলা কলেজ

নিজস্ব প্রতিবেদক
৮ ডিসেম্বর ২০২২ ১৭:২৪ |আপডেট : ৯ ডিসেম্বর ২০২২ ১৬:৩৩
ডিএমপি কমিশনারের সঙ্গে আলোচনা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির ভাইস চেয়ারম্যন বরকত উল্লা বুলু। ছবি : সংগৃহীত
ডিএমপি কমিশনারের সঙ্গে আলোচনা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির ভাইস চেয়ারম্যন বরকত উল্লা বুলু। ছবি : সংগৃহীত

দিনভর নানা আলোচনার পর সন্ধ্যায় হঠাৎই পাল্টে গেল পরিস্থিতি। সমাবেশের জন্য বিএনপি ও ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে দুই নতুন ভেন্যুর প্রস্তাব দেয়া হলো। নয়াপল্টনের বিকল্প হিসেবে রাজধানীর কমলাপুর স্টেডিয়ামে সমাবেশের অনুমতি চেয়েছে বিএনপি। অপরদিকে দলটিকে মিরপুরের বাঙলা কলেজ মাঠে এই সমাবেশ করার প্রস্তাব দিয়েছে ডিএমপি।

বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের কার্যালয়ে গিয়ে তার সঙ্গে বৈঠকে বসে বিএনপির একটি প্রতিনিধি দল। দুই ঘণ্টার বেশি সময় পরে রাত সাড়ে ৯টার দিকে সেখান থেকে বেরিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু সাংবাদিকদের কাছে বৈঠকের আলোচনার বিষয়বস্তু তুলে ধরেন

বুলু বলেন, বিএনপির পক্ষ থেকে কমলাপুর স্টেডিয়ামে সমাবেশ করার প্রস্তাব দেওয়া হয়েছে। এ ছাড়া আরামবাগ ও সেন্ট্রাল রোডসহ কয়েকটি জায়গার প্রস্তাবও দেওয়া হয়েছিল। অপরদিকে ডিএমপি কমিশনার মিরপুর বাঙলা কলেজ মাঠে সমাবেশ করার প্রস্তাব দিয়েছেন। এখন দুটি মাঠই তারা পরিদর্শন করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে পরিস্থিতি সম্পর্কে জানাবেন।

পরে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের প্রধান মোহাম্মদ হারুন অর রশীদও সাংবাদিকদের একই কথা বলেছেন। বিএনপির সমাবেশস্থল নিয়ে সৃষ্টি হওয়া দ্বন্দ্ব শুক্রবারের মধ্যেই কেটে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বিএনপির প্রতিনিধি দলে আরও ছিলেন- অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট আহমেদ আজম খান, অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন ও ব্যারিস্টার কায়সার কামাল।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর