শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

পর্তুগালের কোচ হচ্ছেন রবার্তো মার্টিনেজ

অনলাইন ডেস্ক
৮ জানুয়ারি ২০২৩ ১২:০৫ |আপডেট : ৮ জানুয়ারি ২০২৩ ১৬:৩১
রবার্তো মার্টিনেজ
রবার্তো মার্টিনেজ

কাতার বিশ্বকাপে পর্তুগাল দলের অন্তঃকোন্দল ও মরক্কো বাধা মিলিয়ে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয় পর্তুগিজদের। ওই ঘটনায় বরখাস্ত হয়েছেন দলটির ইউরো জয়ী কোচ সান্তোস।

তার জায়গায় পর্তুগালের প্রতিভাবনা তরুণ দলটির কোচ হতে যাচ্ছেন রবার্তো মার্টিনেজ। রাশিয়ার পরে কাতার বিশ্বকাপে বেলজিয়ামের কোচ ছিলেন এই স্প্যানিশ কোচ। রাশিয়ায় তার দল সেমিফাইনাল খেললেও কাতারে গ্রুপ পর্বে বিদায় নেয়। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনেই বেলজিয়ামের দায়িত্বে না থাকার ঘোষণা দেন তিনি। 

সংবাদ মাধ্যম দ্য অ্যাথলেটিক-এর ডেভিড অর্নেস্তেইন জানিয়েছেন, মার্টিনেজ পর্তুগাল জাতীয় দলের দায়িত্ব নেওয়ার ব্যাপারে মৌখিকভাবে সম্মত হয়েছেন। আগামী সপ্তাহের প্রথম দিকে তাকে কোচ হিসেবে ঘোষণা করা হতে পারে।

এর মধ্যে একাধিক জাতীয় দলের কোচ হওয়ার প্রস্তাব আছে তার। এর বাইরে স্পেন, ইংল্যান্ড ও পর্তুগিজ ক্লাবের দায়িত্ব নেওয়ারও প্রস্তাব আছে। তিনি পর্তুগালের কোচ হলে ২০২৪ ইউরো ও ২০২৬ সালে যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোয় অনুষ্ঠিত বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব নেবেন। কাজ করার জন্য মার্টিনেজ পাবেন ব্রুনো ফার্নান্দেজ, রাফায়েল লিও, জোয়াও ফেলিক্স, বেনার্ড সিলভা, ডিয়াগো জোটাদের মতো খেলোয়াড়।



মন্তব্য করুন