বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

কবে আল নাসেরের হয়ে মাঠে নামবেন রোনালদো?

স্পোর্টস ডেস্ক
৮ জানুয়ারি ২০২৩ ১৫:৩৮ |আপডেট : ৯ জানুয়ারি ২০২৩ ০৪:১২
সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদোর।
সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদোর।

অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে রাজকীয় অর্ভ্যথনা নিয়ে সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদোর। যদিও দেশটিতে এখনো ফুটবল ম্যাচ খেলতে মাঠে নামা হয়নি তার। তাইতো অনেকের মনে প্রশ্ন নতুন ক্লাবের হয়ে কবে মাঠে নামবেন সিআর-সেভেন?

এই প্রশ্নের উত্তরও মিলল এবার। সব ঠিক থাকলে আগামী ২২ জানুয়ারি আল নাসেরের হয়ে অভিষেক হচ্ছে রোনালদোর। ক্লাবের তরফ থেকে এমনই ইঙ্গিত মিলেছে। 

নিষেধাজ্ঞা মাঠে নামা পিছিয়ে দিয়েছে সিআর-সেভেনের। ক্লাব ফুটবলে দুম্যাচ নির্বাসনের সাজায় থাকতে হচ্ছে তাকে। যার একটি শেষ হয়েছে গত শুক্রবার। আল তাইয়ের বিপক্ষে ম্যাচে মাঠের বাইরে ছিলেন রোনালদো। ১৪ জানুয়ারি আল শাবাবের বিপক্ষে ম্যাচটাও খেলা হচ্ছে না এই পর্তুগিজ কিংবদন্তির।

এই দুটো ম্যাচ শেষে ২২ জানুয়ারি ইত্তিফাকের বিপক্ষে ম্যাচেই আল নাসেরের হয়ে মাঠে নামাটা নিশ্চিত রোনালদোর। গত বছরের একটা ভুলের মাশুল দিয়ে দুটো ম্যাচে মাঠের বাইরে থাকতে হচ্ছে তাকে। 

২০২২ সালের এপ্রিলে গুডিসনে পার্কে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে এভার্টনের কাছে হারের পর মেজাজ হারান সিআর-সেভেন। সাজঘরে ফেরার সময় ভক্তের মোবাইল আছড়ে ভেঙে দেন। এই ঘটনার পরে প্রকাশ্যে ক্ষমা চেয়েও রক্ষা পাননি। মারসেসাইড পুলিশ তাকে ডেকে সতর্কও করে। আর ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন এফএ রোনালদোকে দেয় দুই ম্যাচ নিষেধাজ্ঞা।

ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার ১২.১ ধারায় বলা আছে, যদি কোনও ফুটবলারের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হয় এবং সেই ফুটবলারকে দুই, তিন বা চার ম্যাচে নির্বাসনের শাস্তি দেওয়া হবে। সেই ফুটবলার এক দেশ থেকে অন্য দেশে চলে যান তা হলেও তার শাস্তি কার্যকর থাকবে। রোনালদো অপরাধ করেন ইংলিশ লিগে।

এ যাত্রায় সৌদি আরবে গিয়েও পেতে হলো শাস্তি। ম্যানইউয়ের সঙ্গে চুক্তি বাতিল হয়ে যাওয়ায় শেষ দুটি ম্যাচেই দলে ছিলেন না তিনি। সেই নিষেধাজ্ঞা তার নতুন ক্লাবের প্রথম দুটি ম্যাচেই কার্যকর হচ্ছে।

এই ধাক্কা সামলে নিজেকে প্রস্তুত করছেন ৩৭ পেরিয়ে যাওয়া এই ফুটবলার। জিমে শরীরচর্চা করে কাটছে সময়। আর গ্যালারিতে বসে দেখছেন তার নতুন ক্লাব আল নাসেরের খেলা।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর