শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

কুকুরের কামড়ে প্রাণ গেল জাম্বিয়ার সাবেক ফুটবলারের

স্পোর্টস ডেস্ক
১১ জানুয়ারি ২০২৩ ১৫:২৮ |আপডেট : ১২ জানুয়ারি ২০২৩ ০৬:১০
কুকুরের কামড়ে আহত হয়ে মারা গেছেন জাম্বিয়ার সাবেক খেলোয়াড় ফিলেমন মুলালা
কুকুরের কামড়ে আহত হয়ে মারা গেছেন জাম্বিয়ার সাবেক খেলোয়াড় ফিলেমন মুলালা

নিজের পালিত তিন কুকুরের কামড়ে আহত হয়ে মারা গেছেন জাম্বিয়ার সাবেক খেলোয়াড় ফিলেমন মুলালা।

শনিবার (৭ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকার নর্থ ওয়েস্ট প্রভিন্সে নিজের বাড়িতে কুকুরের হামলার শিকান হন তিনি। ক্ষতবিক্ষত নিথর দেহ উদ্ধারের দুই দিন পর আক্রান্ত ব্যক্তিটি মুলালা বলে চিহ্নিত করে জাম্বিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন।

স্থানীয় পুলিশের সূত্রে ইএসপিএনের খবরে বলা হয়, কেপটাউন এফসি ও দিনামোস এফসিতে খেলার সুবাদে দীর্ঘদিন দক্ষিণ আফ্রিকায় বসবাস করে আসছিলেন মুলালা।

ঘটনার সময় ওই এলাকায় বিদ্যুৎ-বিভ্রাট চলছিল। বিস্তারিত বর্ণনা দিয়ে প্রভিন্স পুলিশের মুখপাত্র ক্যাপ্টেন স্যাম সেলানায়ানে বলেন, তাদের বাসাটি ব্যস্ত রাস্তার পাশে। গাড়ি আর পথচারীর দিকে তাকিয়ে কুকুরগুলো প্রায়ই ঘেউ ঘেউ করে। সেদিন কুকুরের শব্দ শুনে দেখতে বের হয়েছিলেন মুলালা। বিদ্যুৎ ফিরে এলে তার স্ত্রী স্বামীকে খুঁজতে বের হন। একপর্যায়ে বাগানে নিথর অবস্থায় খুঁজে পান তিনি।

খবর পেয়ে কুকুর তিনটিকে সোসাইটি ফর দ্য প্রিভেনশন অব ক্রুয়েলটি টু অ্যানিম্যালস (এসপিসিএ) বিভাগ বাড়ি থেকে সরিয়ে নেয়। সোমবার নিহত ব্যক্তিটি মুলালা ছিলেন বলে শোকবার্তা জানিয়ে বিবৃতি প্রকাশ করে জাম্বিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন।

১৯৮৪ সালে ইস্ট অ্যান্ড সেন্ট্রাল আফ্রিকা চ্যালেঞ্জ কাপের (কেকাফা) ম্যাচ দিয়ে জাম্বিয়া জাতীয় দলে অভিষেক হয় মুলালার। ওই টুর্নামেন্টের সেমিফাইনালে কেনিয়ার বিপক্ষে জোড়া গোল করেন তিনি। ফাইনালে মালাবিকে হারিয়ে শিরোপাও জেতে জাম্বিয়া। ১৯৬৪ সালে স্বাধীন হওয়ার পর সেটিই ছিল জাম্বিয়ার প্রথম আন্তর্জাতিক শিরোপা।



মন্তব্য করুন