বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ভুট্টা ক্ষেতে মেসির মুখের অবয়বে চারা রোপণ করে তাক লাগালেন কৃষক

অনলাইন ডেস্ক
২০ জানুয়ারি ২০২৩ ১১:২০ |আপডেট : ২০ জানুয়ারি ২০২৩ ১৭:৫০
ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত

নিজের বিশাল ভুট্টাক্ষেতে মেসির মুখের আদলে চারা রোপণ করে তাক লাগিয়েছেন চার্লি ফেরিসেল্লি নামের এক আর্জেন্টাইন কৃষক। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশও করেছেন নিজের ক্ষেতের ছবি।

ফেরিসেল্লির ভাষ্য, জাতীয় দলের অধিনায়ককে সম্মান জানাতে নিজের ক্ষেতে কৃষিজ উল্কি করেছেন তিনি।

সংবাদ মাধ্যম এএফপিকে তিনি বলেন, কাতার বিশ্বকাপ টুর্নামেন্টের ফাইনাল পর্যায়ে যখন আমাদের ফুটবল দল পৌঁছানোর পর আমার মনে হলো, মেসির প্রতি সম্মান জানিয়ে কিছু করা উচিত। আমার মাথায় তখন এই চিন্তা এলো এবং সিদ্ধান্ত নিয়ে ফেললাম এটা করব। আপনি একে কৃষিজ উল্কিও বলতে পারেন।

রাজধানী বুয়েন্স এইরেস থেকে ৫০০ কিলোমিটার দূরে অবস্থিত এই ভু্ট্টাক্ষেতটির আয়তন প্রায় ৪টি ফুটবল মাঠের সমান। ক্ষেতটিতে যে মেসির আদলে চারা রোপন করা হয়েছে তা বুঝতে হলে ওপর থেকে ক্ষেতটি দেখতে হবে। সমতলে থেকে ব্যাপারটি বোঝা সম্ভব নয়।

চারাগাছগুলো ছোট আছে বলে এখনও ক্ষেতে মেসির মুখের আদল স্পষ্টভাবে ফুটে উঠছে না। এগুলো যখন বড় হবে, তখন আরও স্পষ্ট হয়ে উঠবে ব্যাপারটি।

আধুনিক কৃষি প্রযুক্তিকে ধন্যবাদ। ট্রাক্টর ও অন্যান্য কৃষি যন্ত্র ব্যতীত এই কাজটি করা আমার জন্য প্রায় অসম্ভব হতো।

বিশ্বকাপ জেতার পর থেকে এ পর্যন্ত আর্জেন্টিনার বিভিন্ন প্রদেশের কৃষিজমিতে মেসির আদলে এমন ২৫টি কৃষিজ উল্কি আঁকা হয়েছে উল্লেখ করে এএফপিকে চার্লি বলেন, দীর্ঘ ৩৬ বছর পর আর্জেন্টিনাকে ফাইনাল পর্যায়ে উন্নীত করতে পারাটাই ছিল মেসির বিশাল এক কৃতিত্ব। দল যদি বিশ্বকাপ না ও জিতত, তাহলেও আমি (নিজের কৃষিজমিতে) তার ট্যাটু করতাম।



মন্তব্য করুন