বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশে ‘পাঠান’ মুক্তি নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক
২৭ জানুয়ারি ২০২৩ ১১:০৯ |আপডেট : ২৭ জানুয়ারি ২০২৩ ১৬:৫৫
ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত

গত বুধবার (২৫ জানুয়ারি) ভারতজুড়ে মুক্তি পেয়েছে যশরাজ ফিল্মসের ব্যানারে নির্মাতা সিদ্ধার্থ আনন্দ পরিচালিত সিনেমা ‘পাঠান’।

মুক্তির পর দুই দিনেই ১৩০ কোটি ব্যবসা করেছে সিনেমাটি। শাহরুখ খান ছাড়াও এতে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম।

সাফটা চুক্তির আওতায় সিনেমাটি আমদানি করে বাংলাদেশে মুক্তি দিতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদন করেছিল ঢাকার পরিবেশক ও প্রযোজনা সংস্থা অ্যাকশান কাট অ্যান্টারটেইনমেন্ট। আবেদন আমলে নিয়ে আমদানি-রপ্তানি কমিটির সদস্যদের নিয়ে বৈঠক ডেকেছিল মন্ত্রণালয়, নীতিমালাসংক্রান্ত জটিলতায় সিনেমাটি এখনো আমদানির অনুমতি দেওয়া হয়নি। বিষয়টি নিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের একটি ব্যাখ্যা চাওয়া হয়েছে, সেই ব্যাখ্যার আলোকে সিনেমাটি আমদানির বিষয়ে সিদ্ধান্ত নেবে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

বলিউড তারকা শাহরুখ খানের আলোচিত সিনেমা পাঠান বাংলাদেশের সিনেমা হলে মুক্তির আবেদন নিয়ে আলোচনার মধ্যে সিনেমাটি নিয়ে কথা বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলে সরস্বতী পূজার বাণী অর্চনার অনুষ্ঠানে সাংবাদিকদের সামনে আসেন ওবায়দুল কাদের।

পাঠান সিনেমা নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার মনে হয় এটা ভালো, দেওয়া-নেওয়া ভালো। বিনিময়ের মাধ্যমে আমরা আরও সমৃদ্ধ হব।



মন্তব্য করুন