বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

বই মেলায় আসছে ইবি শিক্ষার্থীর নতুন বই ‘গল্পগুলো ছোট নয়’

ইবি প্রতিনিধি
২৭ জানুয়ারি ২০২৩ ১৪:০৩ |আপডেট : ২৭ জানুয়ারি ২০২৩ ১৫:৫১
মুস্তাফিজুর রহমান জুয়েলের নতুন বই ‘গল্পগুলো ছোট নয়’।
মুস্তাফিজুর রহমান জুয়েলের নতুন বই ‘গল্পগুলো ছোট নয়’।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০০৪-০৫ শিক্ষাবর্ষের সাবেক শিক্ষার্থী মুস্তাফিজুর রহমান জুয়েলের নতুন বই ‘গল্পগুলো ছোট নয়’।

তার এই নতুন গল্পের বইটি আসছে একুশে বই মেলায় প্রকাশিত হতে যাচ্ছে। স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান ভাষাচিত্র প্রকাশনী থেকে বইটি প্রকাশিত হবে।

জানা যায়, আসন্ন অমর একুশে বই মেলার ৩২ নম্বর স্টলে পাওয়া যাবে ২০০ টাকা মূল্যের এ বইটি। ইতোমধ্যে বাংলাদেশের জনপ্রিয় অনলাইন বই বিক্রির প্লাটফর্ম রকমারি ডটকমর অনলাইন বুকশপে ২৫ শতাংশ ছাড়ে বইটির প্রি-অর্ডার চলছে। বেস্ট সেলার বইয়ের তালিকায় বইটি রয়েছে ১৭ নম্বরে।

তার লেখা নতুন এই গল্পের বইটিতে মোট সাতাশটি গল্প রয়েছে। প্রতিটি গল্পই লেখক দুইশ শব্দের মধ্যে শেষ করেছেন, যা বইটির এক অনন্য বৈশিষ্ট্য। গল্পগুলোতে লেখক তুলে ধরেছেন অতীত, বর্তমান ও ভবিষ্যৎ জীবনের বাস্তবতা। মানুষ ও তার পারিপার্শ্বিক জীবনে বয়ে চলা বাস্তবতাই উঠে এসেছে গল্পে। প্রকৃতি, পরিবার, সমাজসহ রাষ্ট্রীয় নানা বিষয়ে গল্পের বিচরণ। গল্পগুলো পাঠকের বাস্তবজীবনেরই প্রতিচ্ছবি।

প্রসঙ্গত, মুস্তাফিজুর রহমানের জন্ম ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার ভাটই গ্রামে। তিনি তার একাডেমিক জীবন সম্পন্ন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে। বিশ্ববিদ্যালয় জীবন থেকেই নানা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে নিজেকে জড়িয়ে রেখেছেন। বর্তমানে তিনি ওয়ান ব্যাংকে অফিসার পদে কর্মরত। গল্পগুলো ছোট নয় বইটি লেখকের দ্বিতীয় বই। এর আগে শুধুই প্রেম নয় নামে লেখকের প্রথম কবিতার বই প্রকাশিত হয়।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর