বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

নীলফামারী জেলা আইনজীবী সমিতির সভাপতি মমতাজুল, সম্পাদক অক্ষয়

নীলফামারী প্রতিনিধি
২৯ জানুয়ারি ২০২৩ ১৫:৩৭ |আপডেট : ২৯ জানুয়ারি ২০২৩ ১৮:২০
নীলফামারী জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মমতাজুল হক এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাবু অক্ষয় কুমার রায়
নীলফামারী জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মমতাজুল হক এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাবু অক্ষয় কুমার রায়

নীলফামারী জেলা আইনজীবী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে আবারও সভাপতি নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট মমতাজুল হক এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট বাবু অক্ষয় কুমার রায়।

রোববার (২৯ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ভোট গণনা শেষে শেষে রাতে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন নির্বাচনের রিটার্নিং অফিসার অ্যাড. আবু আহামেদ নুরুল জাকী। 

রিটার্নিং কর্মকর্তা জানান, এ্যাডভোকেট মমতাজুল হক ১৪৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাড. আব্দুর রাজ্জাক শাহ্ পান ৪৮ ভোট। অ্যাডভোকেট অক্ষয় কুমার রায় ১০০ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাডভোকেট আলফারুক আব্দুল লতিফ পান ৯২ ভোট। বিনা প্রতিদ্বন্দ্বিতায় সহসভাপতি নির্বাচিত হন অ্যাডভোকেট আজাহারুল ইসলাম।

এছাড়াও ৮৯ ভোট পেয়ে সহসাধারণ সম্পাদক নির্বাচিত হন অ্যাডভোকেট কাজী ফয়েজ উল হক শিশির, ১০০ ভোট পেয়ে কোষাধ্যক্ষ নির্বাচিত হন অ্যাডভোকেট কামরুজ্জামান শাসন, ১৩০ ভোট পেয়ে আবারও লাইব্রেরী সম্পাদক নির্বাচিত হন অ্যাডভোকেট গোলাম মোস্তফা (সজীব) এবং ৭০ ভোট পেয়ে ধর্ম ও সংস্কৃতিক বিষয়ক সম্পাদক নির্বাচিত হন অ্যাডভোকেট সায়েম আফরিদ মুমু। 

কার্যকরী সদস্য নির্বাচিত হন অ্যাডভোকেট এ.বি.এম জিকরুল হক বরকত, অ্যাডভোকেট মুজাক্কির বিন মর্তুজা (দূর্লভ চৌধুরী), অ্যাডভোকেট জুলফিকার আলী ভুট্টু, অ্যাডভোকেট আবু সায়েম চৌধুরী, অ্যাডভোকেট আল বরকত হোসেইন, অ্যাডভোকেট বাবু সুজয় চন্দ্র রায় ও অ্যাডভোকেট সামসুজ্জোহা (জোহা)।

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন অ্যাডভোকেট আশরাফুল আরেফিন চৌধুরীর ও সহকারী প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন অ্যাডভোকেট বাবু অসিত কুমার ধর।

রিটার্নিং অফিসার এ্যাড. আবু আহামেদ নুরুল জাকী জানান, সভাপতি, সাধারণ সম্পাদক, সহসাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ, লাইব্রেরি সম্পাদক, ধর্ম ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক এবং নির্বাহী সদস্যের সাতটি পদের বিপরীতে ১১ জনসহ নির্বাচনে অংশগ্রহণ করেন মোট ২৮ জন প্রার্থী। আগামী ২০২৩-২৪ মেয়াদে নির্বাচিতরা জেলা আইনজীবী সমিতির দায়িত্ব পালন করবেন।



মন্তব্য করুন