মঙ্গলবার, ২৮ মার্চ ২০২৩ | ১৩ চৈত্র ১৪২৯ বঙ্গাব্দ

পাটগ্রামে বীর মুক্তিযোদ্ধা হত্যার প্রধান আসামি আটক

লালমনিরহাট প্রতিনিধি
৩০ জানুয়ারি ২০২৩ ১২:১১ |আপডেট : ৩০ জানুয়ারি ২০২৩ ২৩:১২
নাহিদুজ্জামান বাবু। পুরোনো ছবি
নাহিদুজ্জামান বাবু। পুরোনো ছবি

লালমনিরহাটের পাটগ্রামে সাবেক অধ্যক্ষ ও বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলী (৬৮) হত্যাকাণ্ডের প্রধান আসামি নাহিদুজ্জামান বাবুকে সীমান্ত থেকে আটক করেছে পুলিশ।

রোববার (২৯ জানুয়ারি) পাটগ্রাম থানার ওসি ওমর ফারুকের নেতৃত্বে ১০ সদস্যের পুলিশ টিম সীমান্ত এলাকা থেকে বাবুকে আটক করে। তবে কোন সীমান্ত থেকে আটক করা হয়েছে তা জানানো হয়নি।

নিহত অধ্যক্ষ এম ওয়াজেদ আলী হত্যাকাণ্ডের পর ছোট ছেলে রিফাত হাসান (২৯) বাদী হয়ে বাবুকে প্রধান করে একটি মামলা করেছিলেন। ওয়াজেদ আলী লালমনিরহাটের সাবেক এমপি আবেদ আলীর ছোট ভাই।

গত ২০ জানুয়ারি রাত ১০টার পরে পাটগ্রাম পৌরসভার নিউ পূর্ব পাড়ার নিজস্ব বাড়ির সামনে এই বীর মুক্তিযোদ্ধা দুর্বৃত্তের ধারালো অস্ত্রের আঘাতে আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১০টার দিকে তিনি মারা যান। মামলার তদন্তে নেমে পাটগ্রাম থানা পুলিশ সন্দেহভাজন একজনকে আটক করলেও এজাহারভুক্ত প্রধান আসামিকে এতদিন আটক করতে পারেনি।

২১ জানুয়ারি থেকে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ, সুশীল সমাজসহ পাটগ্রাম ও জেলাবাসি প্রতিদিনই আসামি ধরতে আন্দোলন করে আসছিল। ২৯ জানুয়ারি প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিও দেওয়া হয়েছে।

পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক বলেন, আজ (সোমবার) বাবুকে কোর্টে তোলা হবে। রিমান্ড চাওয়াসহ পুলিশি বিষয়গুলো পরে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জানানো হবে।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর