মঙ্গলবার, ২৮ মার্চ ২০২৩ | ১৩ চৈত্র ১৪২৯ বঙ্গাব্দ

তিন বিভাগে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা মে মাসে

নিজস্ব প্রতিবেদক
৩ মার্চ ২০২৩ ১৩:০১ |আপডেট : ৩ মার্চ ২০২৩ ২৩:২৩
পুরোনো ছবি
পুরোনো ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে তিন বিভাগের নিয়োগ পরীক্ষা আগামী মে মাসে অনুষ্ঠিত হবে বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে।

সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য আগের মতো একযোগে বিজ্ঞপ্তি প্রকাশ না করে এবার বিভাগভিত্তিক বিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে। গত ২৮ ফেব্রুয়ারি রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। আগামী দুই সপ্তাহের মধ্যে বাকি পাঁচ বিভাগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্র জানিয়েছে।

আগামী কয়েক দিনের মধ্যে ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এরপর ঢাকা ও চট্টগ্রাম বিভাগের প্রার্থীদের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হবে। জাতীয় দৈনিক পত্রিকা ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে বিজ্ঞপ্তিগুলো প্রকাশ করা হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একজন কর্মকর্তা প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই কর্মকর্তা প্রথম আলোকে বলেন, তিনভাগে সব বিভাগের বিজ্ঞপ্তি প্রকাশ শেষে আগামী মে মাস থেকে পরীক্ষা নেওয়া শুরু হবে। প্রথম ধাপে প্রকাশিত রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের প্রার্থীদের পরীক্ষা মে মাসে নেওয়ার পরিকল্পনা রয়েছে। তবে তারিখ এখনো চূড়ান্ত করা হয়নি।

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগপ্রক্রিয়া দ্রুত সম্পন্ন করার জন্য এবার বিভাগভিত্তিক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে। মে মাসে রংপুর, বরিশাল ও সিলেটে পরীক্ষা নেওয়া শেষে বাকি বিভাগের পরীক্ষাগুলোও দ্রুত নেওয়া হবে বলে জানান ওই কর্মকর্তা।

তিন বিভাগের জন্য প্রকাশিত বিজ্ঞপ্তিতে যেমন শূন্য পদের সংখ্যা উল্লেখ ছিল না, তেমনি বাকি পাঁচ বিভাগের জন্য প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতেও শূন্য পদ থাকবে না। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত অনুমোদিত পদের সংখ্যা ৭ হাজার ৪৬৩। তবে এ পদের সংখ্যা বাড়বে। কারণ, নিয়োগ কার্যক্রম চলাকালে আরও শিক্ষক অবসরে যাবেন।



মন্তব্য করুন