বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম এমএলসি ড্রাফটে হলো ইতিহাস

স্পোর্টস ডেস্ক
২১ মার্চ ২০২৩ ১৫:৩৬ |আপডেট : ২২ মার্চ ২০২৩ ০৯:৫৩
হারমিত সিং
হারমিত সিং

মেজর লিগ ক্রিকেটে (এমএলসি) ইতিহাসের অংশ হয়ে গেলেন হারমিত সিং। রোববার রাতে হাউস্টনে অনুষ্ঠিত ড্রাফটে প্রথম ডাকে তাকে নেওয়া হয়েছে। ছয় ফ্র্যাঞ্চাইজি তাদের ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটার বেছে নেয়। হারমিতকে নিয়েছে সিয়াটল ওরকাস।

৩০ বছর বয়সী অলরাউন্ডার হারমিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলেছেন। এই বাঁহাতি অফস্পিনার ২০১২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ভারতের স্কোয়াডেও ছিলেন। গত বছর মাইনর লিগ ক্রিকেট চ্যাম্পিয়নশিপে সিয়াটল থান্ডারবোল্টসের জয়ে নেতৃত্ব দেন।

হারমিত বলেছেন, এখানে এসে আমি সত্যিই রোমাঞ্চিত। একই সঙ্গে নার্ভাস, মাইনর লিগে সিয়াটলে খেলেছি। এখন মেজর লিগ ক্রিকেট। এর চেয়ে ভালো কিছু আমার জন্য হয় না।

দুই ঘণ্টার ইভেন্টে সিয়াটল ছাড়াও, ওয়াশিংটন ফ্রিডম, স্যান ফ্রান্সিস্কো ইউনিকর্নস, লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স ও টেক্সাস সুপার কিংস এই ড্রাফটে অংশ নেয়।

আন্তর্জাতিক ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বড় নাম অ্যারন ফিঞ্চ। অস্ট্রেলিয়ার সাবেক ওয়ানডে অধিনায়ক ও আরেক অজি অলরাউন্ডার মার্কাস স্টয়নিস যোগ দিচ্ছেন স্যান ফ্রান্সিস্কোতে। দক্ষিণ আফ্রিকা ফাস্ট বোলার আনরিখ নর্কিয়ে ও শ্রীলঙ্কা লেগব্রেকার ওয়ানিন্দু হাসারাঙ্গা ওয়াশিংটনের হয়ে খেলবেন এবং সাবেক দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ও উইকেটকিপার কুইন্টন ডি কক অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মিচেল মার্শকে নিয়ে খেলবেন সিয়াটলের সঙ্গে।

আগামী ১৩ জুলাই মেজর লিগ ক্রিকেট ভেন্যু টেক্সাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে হবে প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচ। ১৮ দিনব্যাপী ১৯ ম্যাচ হবে এই আসরে। ফাইনাল হবে ৩০ জুলাই।



মন্তব্য করুন