শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

গোপনকক্ষে প্রবেশ করায় গাজীপুরে ২ জন আটক

নিজস্ব প্রতিবেদক
২৫ মে ২০২৩ ০৬:৫৯ |আপডেট : ২৬ মে ২০২৩ ১৫:৫৪
গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ চলছে।
গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ চলছে।

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে গোপন কক্ষে প্রবেশ ও ভোটদানে প্রভাবিত করায় দুইজনকে আটকের নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (২৫ মে) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবন থেকে গাজীপুর সিটির ভোট সিসিটিভিতে মনিটরিং করে দুইজনকে আটকের নির্দেশনা দেয় ইসি। এ তথ্য জানিয়েছেন ইসির এক কমিশনার।

আটকরা হলেন- ১০১ নং কেন্দ্রে রিয়াদুল ইসলাম রিয়াজ ও ১০৩ নং কেন্দ্রে আবু তাহের।

আবু তাহের সিদ্দিকী ৩০নং ওয়ার্ডের মধ্যভোগড়া গ্রাম নিবাসী একজন অবৈধ অনুপ্রবেশকারী নিজেকে এজেন্ট পরিচয় দিয়ে ভোটারদের বুথে ঢুকে পড়ে। পোলিং অফিসারদের মাধ্যমে বারবার বাধা দিয়েও তাকে নিবৃত করা যায়নি। তার কাছে এজেন্ট পরিচয়ের অনুমোদনপ্রাপ্তির কোনো বৈধ কাগজ পাওয়া যায়নি। প্রিসাইডিং অফিসার মো. আব্দুল লতিফের কাছ থেকে খবর পেয়ে সেই সময় মোবাইল কোর্টের মাধ্যমে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রেহানা মজুমদার মুক্তি তাকে দণ্ডবিধি ১৮৬০ এর ১৭১ (চ) ধারায় ০৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

ইসি জানায়, গাজীপুর সিটির ১০৩ নম্বর কেন্দ্রে ভোটদানে প্রভাবিত করায় আবু তাহের নামের একজনকে তিনদিন আটক রাখার আদেশ দিয়েছেন ম্যাজিস্ট্রেট। ঢাকা থেকে সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেয় ইসি। এছাড়া, ১০১ নম্বর কেন্দ্রে রিয়াজ নামে একজনকে আটক করা হয়েছে। গোপন কক্ষে প্রবেশ ও ভোটদানে প্রভাবিত করায় তাদের আটক করা হয়েছে বলে জানায় ইসি।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর