বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

শর্তসাপেক্ষে জামিন পেয়েছেন ইভ্যালির রাসেল

নিজস্ব প্রতিবেদক
৬ জুন ২০২৩ ১৪:৫৭ |আপডেট : ৭ জুন ২০২৩ ০৮:৫২
ই-কমার্স প্লাটফর্ম ইভ্যালির প্রতিষ্ঠাতা ও সিইও মোহাম্মদ রাসেল
ই-কমার্স প্লাটফর্ম ইভ্যালির প্রতিষ্ঠাতা ও সিইও মোহাম্মদ রাসেল

জামিন পেয়েছেন ই-কমার্স প্লাটফর্ম ইভ্যালির প্রতিষ্ঠাতা ও সিইও মোহাম্মদ রাসেল। ডিজিটাল নিরাপত্তা আইনে করা একটি মামলায় শর্তসাপেক্ষে তাকে জামিন দেওয়া হয়েছে।

শর্তগুলো হলো-রাসেল দেশ ছেড়ে যেতে পারবেন না। তার পাসপোর্ট সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জমা দিতে হবে। তিনি মামলার প্রমাণ নষ্ট করতে পারবেন না। তদন্তের সময় তাকে অবশ্যই কর্মকর্তাকে সহায়তা করতে হবে এবং কোনো লোভনীয় বিজ্ঞাপন প্রচার করতে পারবেন না।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারোয়ার হোসেন এসব তথ্য জানিয়েছেন। রাসেলের করা জামিন আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ আজ মঙ্গলবার এসব শর্তে তাকে জামিন দেন।

তবে, রাসেলের বিরুদ্ধে আরও কিছু মামলা চলমান থাকায় তিনি কারাগার থেকে বের হতে পারবেন না বলে তার আইনজীবী আহসানুল করিম দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন।

গত বছরের ৩০ সেপ্টেম্বর ইভ্যালির গ্রাহক মোহাম্মদ আলমগীর হোসেন বাড্ডা থানায় রাসেল ও তার স্ত্রী ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিনসহ অজ্ঞাতপরিচয় ১৫-২০ জনের বিরুদ্ধে এ মামলা করেন।

মামলায় বলা হয়, আলমগীর ২০২০ সালের ১ জানুয়ারি থেকে ২০২১ সালের সেপ্টেম্বর পর্যন্ত ইভ্যালি থেকে ইলেকট্রনিক সামগ্রী কেনার জন্য বিকাশ ও নগদের মাধ্যমে ২৮ লাখ টাকা পাঠালেও, আসামিরা ওই পণ্য সরবরাহ করেননি।

অর্থ আত্মসাতের অভিযোগে এক গ্রাহকের গুলশান থানায় করা মামলায় পরে ২০২১ সালের ১৬ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুর থেকে রাসেল-শামীমা দম্পতি গ্রেপ্তার করে র‍্যাব। পরে তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় আত্মসাতের বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখানো হয়।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর