শুক্রবার, ১৪ জুন ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

মায়ামিতে মেসি পান ৫ কোটি ৪০ লাখ ডলার, সতীর্থরা কত?

স্পোর্টস ডেস্ক
১৮ আগস্ট ২০২৩ ১৫:২৯ |আপডেট : ১৯ আগস্ট ২০২৩ ০৮:২৯
লিওনেল মেসি
লিওনেল মেসি

ইন্টার মায়ামিতে সবচেয়ে বেশি আয় করেন কে? উত্তরটা যে লিওনেল মেসিই হবে, সেটা মুখস্থ বলে দেওয়া যায়। মেজর লিগ সকারের (এমএলএস) এই দলে মৌসুমপ্রতি ৫ কোটি ৪০ লাখ ডলার পারিশ্রমিক পাবেন মেসি। মেসি প্রত্যাশিতভাবেই সর্বোচ্চ বেতন পান। প্রশ্ন হচ্ছে, মায়ামিতে সবচেয়ে কম বেতন পান কে? মেসির সতীর্থরাইবা কেমন আয় করেন!

ইন্টার মায়ামি দূরে থাক, বেতনে এমএলএসের কোনো খেলোয়াড় মেসির ধারেকাছে নেই। তবে স্প্যানিশ সংবাদমাধ্যম এএস বলছে, বেতনের দিক থেকে সামগ্রিকভাবে মেসির অবস্থান ৬ নম্বরে। ২০ কোটি ডলার নিয়ে তালিকার শীর্ষে আছেন রোনালদো। অন্যদের মধ্যে মেসির ওপরে আছেন করিম বেনজেমা, নেইমার, এনগোলো কান্তে ও কিলিয়ান এমবাপ্পে।

মেসি মায়ামিতে যোগ দেওয়ার আগে ক্লাবটিতে সর্বোচ্চ বেতন পাওয়া ফুটবলার ছিলেন জোসেফ মার্তিনেজ। ভেনেজুয়েলার এই ফুটবলার পান ৪০ লাখ ডলার। মেসি এখন মার্তিনেজের চেয়ে ১৩ গুণ বেশি বেতন পাচ্ছেন। অর্থাৎ মেসি যোগ দেওয়ার আগে এমএলএসে সর্বোচ্চ বেতন ছিল যার, তাঁর চেয়ে ৪ কোটি ৬ লাখ ডলার বেশি পান মেসি। আগে এমএলএসে সর্বোচ্চ বার্ষিক আয় ছিল জার্দান শাকিরির। শিকাগো ফায়ারে খেলা সুইজারল্যান্ডের এই ফুটবলার পান ৮০ লাখ ২ হাজার ডলার।

মেসির পর মায়ামিতে যোগ দিয়েছেন সের্হিও বুসকেতস ও জর্দি আলবা। তাঁদের বেতন নিয়েও আছে নানা কৌতূহল। মেসির সঙ্গে খেলার সুযোগের পাশাপাশি এমএলএসের মোটা অঙ্কের বেতনও নিশ্চয় প্রলুব্ধ করেছে তাঁদের।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর