শুক্রবার, ১৪ জুন ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

পেনসিলভেনিয়ায় বাংলাদেশি ২০ শিক্ষার্থী পেলেন সম্মাননা

নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র
২৩ আগস্ট ২০২৩ ১৪:০৫ |আপডেট : ২৪ আগস্ট ২০২৩ ১৩:৩৭
পেনসিলভেনিয়ায় বাংলাদেশি ২০ শিক্ষার্থী পেলেন সম্মাননা
পেনসিলভেনিয়ায় বাংলাদেশি ২০ শিক্ষার্থী পেলেন সম্মাননা

যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের আপার ডারবির ঢাকা ক্লাবে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট শিক্ষার্থীদের এক সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সময় রবিবার (২০ আগষ্ট) বাংলাদেশি আমেরিকান কমিউনিটি ফোরাম অব পেনসিলভেনিয়া (বিএসিএফ) কর্তৃক আয়োজিত প্রায় ২০ জন শিক্ষার্থীকে সম্মাননা অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

সংগঠনের সভাপতি সোলায়মান ইবনে মজিব অন্তু'র সভাপতিত্বে এবং কামরুল হাসান ও জোহরা খাতুন কলির সঞ্চালনায় কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তব্য দেন আবু আমিন রহমান, প্রফেসর ডা. জিয়াউদ্দিন আহমেদ, কাদের কিবরিয়া, ড. নিনা আহমেদ, ডা. ফাতেমা খাতুন, বদরুজ্জামান আলমগীর, শেলী রহমান, তারিক খান, জ্যারেড জি সলোমন, মেরি গে স্ক্যানলন, টিমোথি পি, শরীফ স্ট্রিট, মাহাবুবুল আলম তৈয়ুব, শেখ সিদ্দিক, খায়ের মোহাম্মদ মিয়া, মোহাম্মদ আবদুল্লাহ নান্নু, মোহাম্মদ আশরাফুল ইসলাম, মোহাম্মদ আরিফ হোসেন, সাইদুজ্জামান ডেনী, মোঃ মনির হোসেন, জেএ সুমন, মোঃ আশিকুর রহমান, ফারুক আহম্মেদ ভূঁইয়া পলাশ,  মোঃ লুৎফর রহমান, মলি মজুমদার, মাসুদুল হাসান সরওয়ার ডেনিয়েল, নূর জেমীসহ আরো অনেকে।

অনুষ্ঠানে ২০২৩ সালে পেনসিলভেনিয়ার বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে পাশ করা ছাত্র-ছাত্রীদের সম্মাননা পদক ও সার্টিফিকেট দিয়ে সংবর্ধিত করা হয়।

সম্মাননা প্রাপ্ত কলেজ ও বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট শিক্ষার্থীরা হলেন-মোহাম্মদ আরমান, রেজওয়ানা চৌধুরী, ফাহমিদা ইয়াসমিন, নার্গিস আক্তার, তাসফিয়া রিচি, নাজিফা জামান, মাইশা বালাপর্যা, মাহজাবিন জায়গীরদার, আয়েশা চৌধুরী, মোহাম্মদ এমরান খান, নিশাত ফারিহা, আমিনা সিদ্দিক, মোহাম্মদ আতিক ও মালিহা হক।

অনুষ্ঠানে বেশ কয়েকজন সফল বাংলাদেশি আমেরিকানকে বিশেষ সন্মাননা পদক প্রদান করে সন্মানিত করা হয়। প্রদক প্রাপ্তরা হলেন আবু আমিন রহমান, প্রফেসর ডাঃ জিয়াউদ্দিন আহমেদ, কাদের কিবরিয়া, ড. নিনা আহমেদ, বদরুজ্জামান আলমগীর, ডা. আব্দুল মালেক, শামস আহমেদ, মোঃ মঈদুল।

এছাড়াও সমাজের বেশ কয়েকজন বাংলাদেশি আমেরিকান লিডারকে সার্টিফিকেট সন্মাননা প্রদান করা হয়। তাদের মধ্যে শেখ সিদ্দিক, মেয়র মাহাবুবুল আলম তৈয়ব, ইফতেখার হোসেন ফরহাদ, আলাউদ্দিন পাটোয়ারী, এম. হেলাল উদ্দিন, মোহাম্মদ আবদুল্লাহ নান্নু, মোঃ মনসুর আলী মিঠু, কাজী সাথাওয়াত হোসেন, কামাল উদ্দিন ভুট্টো, মোঃ মোশাররফ হোসেন, মিসেস ফাতেমা খাতুন, মঞ্জুরুল ইসলামসহ আরও অনেকে।

এছাড়াও বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদকসহ নানা শ্রেনী পেশার অসংখ্য বাংলাদেশি আমেরিকান অনুষ্ঠানে অংশগ্রহন করেন।

অনুষ্ঠানের শেষের দিকে জলি দাস, শারমিন তারা, আব্দুল হাফিজ চৌধুরী ও সালমান খন্দকারের মনোমুগ্ধকর দেশাত্মকবোদক গান পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের পূর্ণতা লাভ করে।

সর্বশেষে সভাপতি সোলায়মান ইবনে মজিব অন্তু ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আশরাফুল ইসলাম আরিফ অনুষ্ঠানে উপস্থিত সন্মানিত অতিথিবৃন্দ, অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীবৃন্দ ও ফোরামের সকল সন্মানিত সদস্যবৃন্দকে ধন্যবাদ ও শুভেচ্ছা প্রদান করেন।



মন্তব্য করুন