বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ | ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

নেত্রকোণায় বীর মুক্তিযোদ্ধা আবু সিদ্দিক আহমেদের মৃত্যুবার্ষিকী পালিত

নেত্রকোণা প্রতিনিধি
১৬ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৫০ |আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২৩ ০৬:৪৮
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় এবং মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ দেশগড়ার অঙ্গীকারের মধ্য দিয়ে পালিত হয়েছে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযুদ্ধ চলাকালে টাইগার বাহিনীর প্রধান বীর মুক্তিযোদ্ধা আবু সিদ্দিক আহমেদ এর সপ্তম মৃত্যুবার্ষিকী।

এ উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা আবু সিদ্দিক আহমেদ স্মৃতি সংসদের উদ্যোগে সকাল ১১ টায় তার কবরস্থানে মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের মানুষের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। 

সকাল সাড়ে ১১ টায় নেত্রকোণা সদর উপজেলার নাড়িয়াপাড়া হরমুজান পল্লীতে স্মরণ সভা অনুষ্ঠিত হয়, আবু সিদ্দিক স্মৃতি সংসদের সভাপতি আবু আক্কাছ আহমেদের সভাপতিত্বে নেত্রকোণা মহিলা কলেজের অধ্যাপক অলিউল্লাহ খানের সঞ্চালনায় আবু সিদ্দিক আহমেদের যুদ্ধের স্মৃতিচারণ এবং তার কর্মময় জীবন সম্পর্কে তুলে ধরে আলোচনা করেন।

সভাও আরও উপস্থিত ছিলেন অধ্যাপক ননীগোপাল সরকার, নেত্রকোণা প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, নেত্রকোণা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল মতিন খান, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আইয়ুব আলী, বীর মুক্তিযোদ্ধা আলী আজগর খান পন্নি, সিংহের বাংলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, বীর মুক্তিযোদ্ধা আবু আক্কাস, বীর মুক্তিযোদ্ধা সুবাস রঞ্জন দত্ত, কালিয়াড়া গাবরাগাতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন, নেত্রকোণা সাধারণ গ্রন্থাগারের সহ-সভাপতি এডভোকেট আব্দুল হান্নান রঞ্জন, জনপ্রিয় ভালোবাসার কবি তানভীর জাহান চৌধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

স্মরণ সভায় বক্তারা বলেন, আবু সিদ্দিক আহমেদ ছিলেন একজন অকুতোভয় লড়াকু সৈনিক, তিনি ও তার মা সহ পরিবারের পাঁচজন ছিলেন বীর মুক্তিযোদ্ধা, তিনি একমাত্র আল্লাহ ছাড়া কাউকেই ভয় পেতেন না তিনি মরণণন লড়াই করে নেত্রকোণাকে পাকিস্তানি হানাদার মুক্ত করেছিলো। তার অবদান নেত্রকোণাবাসী শ্রদ্ধা ভরে স্মরণ করবে।



মন্তব্য করুন