বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ | ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকায় ৮ সমাবেশের ঘোষণা বিএনপির

নিজস্ব প্রতিবেদক
১৮ সেপ্টেম্বর ২০২৩ ০৯:০৯ |আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১৫:০৮
বিএনপির সাংগঠনিক পতাকা
বিএনপির সাংগঠনিক পতাকা

সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের একদফার যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে রাজধানী ঢাকার প্রবেশমুখে ৮টি সমাবেশ করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

এর আগে গতকাল রোববার (১৭ সেপ্টেম্বর) ‘তারুণ্যের রোডমার্চ’ শেষে আগামী মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) থেকে ‘এক দফা’ দাবিতে ১৫ দিনের গুচ্ছ কর্মসূচির ঘোষণা দেয় বিএনপি। এই কর্মসূচিতে যেমন নানামাত্রিক সমাবেশ থাকবে, তেমনি একাধিক রোডমার্চের কর্মসূচিও থাকবে বলে জানা গেছে।

বিএনপির একাধিক দায়িত্বশীল সূত্র বলছে, কেরানীগঞ্জ ও নারায়ণগঞ্জে একটি করে এবং ঢাকায় তিনটি বড় সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছেন বিএনপির নীতিনির্ধারকেরা। দলটি ঢাকায় একটি পেশাজীবী সমাবেশ, একটি নারী ও একটি শ্রমিক সমাবেশ করবে। এ ছাড়া সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম অঞ্চলে চারটি রোডমার্চ কর্মসূচি করার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের মূলত এই রোডমার্চের কর্মসূচি ছিল।

আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত দেশের উত্তর, দক্ষিণ ও পূর্বাঞ্চলের পাঁচটি অঞ্চলে ‘তারুণ্যের রোডমার্চ’ করার পরিকল্পনা নিয়েছিল সংগঠন তিনটি। এখন তারা কর্মসূচি সংক্ষিপ্ত করে উত্তরাঞ্চলে দুটি রোডমার্চ করে আজ রোববার কর্মসূচি শেষ করছে।

গত ১২ জুলাই সরকার হটানোর ‘এক দফার’ আন্দোলন শুরুর পর ঢাকায় মহাসমাবেশ, রাজধানীর চার প্রবেশমুখে ‘অবস্থান’ কর্মসূচি এবং একাধিকবার পদযাত্রাসহ গণমিছিল করেছে বিএনপিসহ অন্যান্য বিরোধী দল ও জোটগুলো।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর