রবিবার, ৩ মার্চ ২০২৪ | ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

ফিলিস্তিনের পক্ষে কথা বলায় ফ্রান্সে ফুটবলার আটক

অনলাইন ডেস্ক
২৫ নভেম্বর ২০২৩ ০৩:৫৭ |আপডেট : ২৬ নভেম্বর ২০২৩ ০৫:৫০
আলজেরিয়ান ফুটবলার ইউসুফ এটল
আলজেরিয়ান ফুটবলার ইউসুফ এটল

ফরাসি ওজিসি নেইস ফুটবল ক্লাবের আলজেরিয়ান ফুটবলার ইউসুফ এটলকে একটি সামাজিক যোগাযোগমাধ্যমে ফিলিস্তিনের পক্ষে একটি পোস্ট শেয়ার করায় জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে ফরাসি পুলিশ।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ফরাসি পুলিশ তার দেওয়া ওই পোস্ট সম্পর্কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। খবর আলজাজিরার।

এর পর শুক্রবার ৮০ হাজার ইউরো জরিমানার বিনিময়ে তাকে মুক্তি দেয় ফরাসি পুলিশ। পুলিশ আরও জানায়, আন্তর্জাতিক খেলা ছাড়া ফ্রান্স ছাড়তে পারবেন না ইউসুফ।

প্রসঙ্গত, গত মাসে একটি সোশ্যাল মিডিয়া পোস্ট শেয়ার করার অভিযোগে ফরাসি ফুটবল লিগে সাতটি খেলার জন্য তাকে নিষিদ্ধ করা হয়। অভিযোগ করা হচ্ছে, তার ভিডিওতে ইহুদিদের বিরুদ্ধে সহিংসতাকে উসকে দেওয়া হয়েছিল। 

এদিকে ইউসুফের ক্লাব নেইস ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর দায়ে তার বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করেছে। আর কমিটি বলেছে, ১৮ ডিসেম্বরের মধ্যে তার বিচারকাজ শুরু হবে, সে পর্যন্ত ক্লাবের সব খেলা থেকে নিষিদ্ধ থাকবেন ইউসুফ।

ফুটবলার ইউসুফ এটেল বলেন, তিনি কখনই সহিংসতা বা কারও বিপক্ষে ঘৃণা ছড়ানো পছন্দ করেন না। বিশ্বের যেখানেই সহিংসতা হোক তিনি এর বিরুদ্ধে প্রতিবাদ করবেন। 

এদিকে চলমান ইসরাইল-ফিলিস্তিনি যুদ্ধ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ইসরাইলের বর্বর হামলার বিপক্ষে প্রতিবাদ করায় বেশ কয়েকজন তারকা ফুটবলার শাস্তির সম্মুখীন হয়েছেন। ফরাসি ফুটবলার করিম বেনজেমা, ডাচ ফুটবলার আনোয়ার এল গাজির নাম উল্লেখযোগ্য।



মন্তব্য করুন