সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় দল থেকে রোমান সানার আকস্মিক অবসর

স্পোর্টস ডেস্ক
৩ মার্চ ২০২৪ ১৪:৪৪ |আপডেট : ৪ মার্চ ২০২৪ ২৩:৫০
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

বয়স সবে মাত্র ২৮, এখনো সামনে পড়ে ছিলো গোটা ক্যারিয়ার। তবে রোমান সানা সবাইকে অবাক করে দিয়ে এখনি থেমে যাওয়ার সিদ্ধান্ত নিলেন। বাংলাদেশের হয়ে আর্চারিতে আর দেখা যাবে না এই তারকাকে।

বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজি রাজিবুদ্দিন আহমেদ চপল এই খবর নিশ্চিত করেছেন। অলিম্পিকে অংশ নেওয়া এই আর্চার ফেডারেশনকে চিঠি দিয়ে নিজের অবসরের অবিচল সিদ্ধান্তের কথা জানিয়েছেন বলে গণমাধ্যমকে চপল বলেন, রোমান আমাদের কাছে চিঠি দিয়ে বলেছে ব্যক্তিগত কারণে সে আর জাতীয় দলকে প্রতিনিধিত্ব করবে না। সে আগেও মৌখিকভাবে এমন সিদ্ধান্ত নেওয়ার কথা বলেছে। এটা তার ব্যক্তিগত ব্যাপার।

তাকে সিদ্ধান্ত থেকে ফেরাতে ফেডারেশন চেষ্টা চালিয়েছিল কিনা জিজ্ঞেস করা হলে চপল বলেন, ট্রেনিং কমিটি তার সঙ্গে কথা বলেছে এটা নিয়ে কিন্তু সে তার সিদ্ধান্তে অনড়।

২০২২ সালে শৃঙ্খলতাজনিত কারণে দুই বছরের নিষেধাজ্ঞা পেয়েছিলেন রোমান। নিষেধাজ্ঞার মেয়াদ ছয় মাসে নামিয়ে আনা হয়। তবে সাম্প্রতিক সময়ে বাজে ছন্দে ছিলেন এই আর্চার।

ইরাকে এশিয়া কাপের স্টেজ-১ ইভেন্টে বাংলাদেশের বহরে রাখা হয়নি রোমানকে। গত অলিম্পিকে কোয়ালিফায়ার হিসেবে খেলেন রোমান। ২০১৯ সালে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপের সাফল্য বড় তারকা হয়ে যান রোমান সানা। পরে নানান সময়েই আলোচনায় থেকেছেন তিনি।



মন্তব্য করুন