শনিবার, ৪ মে ২০২৪ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

সোনার দাম কমেছে, আজ থেকেই কার্যকর

নিজস্ব প্রতিবেদক
২০ এপ্রিল ২০২৪ ১৮:২৭ |আপডেট : ২৩ এপ্রিল ২০২৪ ১৩:৫৫
সোনার গয়না
সোনার গয়না

দেশের বাজারে সোনার দাম কিছুটা কমিয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরিতে (১১ দশমিক ৬৬৪ গ্রাম) দাম কমেছে ৮৪১ টাকা। এতে প্রতি ভরি সোনার নতুন দাম দাঁড়িয়েছে ১ লাখ ১৮ হাজার ৭৯৬ টাকা।

শনিবার (২০ এপ্রিল) বিকাল সাড়ে ৩টা থেকে নতুন এই দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস)।

বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে ৬, ৮ ও ১৮ এপ্রিল সোনার দা‌ম বা‌ড়ি‌য়ে‌ছিল বাজুস। এর ম‌ধ্যে ৬ এপ্রিল বে‌ড়ে‌ছিল ১৭৫০ টাকা, ৮ এপ্রিল বাড়ানো হয় ১৭৫০ টাকা এবং ১৮ এপ্রিল বাড়ানো হয়েছিল ২ হাজার ৬৫ টাকা।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনার দাম ১ লাখ ১৮ হাজার ৭৯৬ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ১ লাখ ১৩ হাজার ৩৯৭ টাকা, ১৮ ক্যারেটের ৯৭ হাজার ১৯৭ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার দাম হবে ৭৮ হাজার ২৪২ টাকা।

এদিকে সোনার দাম বাড়ানো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম।

বর্তমানে ২২ ক্যারেটে প্রতি ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।



মন্তব্য করুন