রবিবার, ১৪ জুলাই ২০২৪ | ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ জিতিয়ে হার্দিক পান্ডিয়ার আবগঘন বার্তা

স্পোর্টস ডেস্ক
৩০ জুন ২০২৪ ১০:৫৭ |আপডেট : ৭ জুলাই ২০২৪ ১০:০৫
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের চ্যাম্পিয়ন ভারত। বিশ্বকাপ জেতায় আনন্দে কাঁদছিল বিরাট কোহলি, রোহিত শর্মাসহ পুরো ভারতীয় দল। আবেগ ধরে রাখতে পারেননি তারা। হাউ হাউ করে কেঁদেছেন সবাই। সতীর্থদের জড়িয়ে ধরেছেন। এমনকি আনন্দে বাঁধভাঙা কান্না ছিল ভারতীয় সমর্থকদের চোখেও।

এদিকে হার্দিক পান্ডিয়ারও চোখের জল বুঝিয়ে দিচ্ছিল— কতটা স্বস্তি পেয়েছেন তিনি। জবাব দেওয়ার মঞ্চ ছিল তার, দিয়েছেন জবাব। জানিয়েছেন, গত ছয় মাস ধরে এই দিনটির অপেক্ষাই করছিলেন তিনি। 

আইপিএল মঞ্চে বারবার বিতর্কিত ছিলেন হার্দিক পান্ডিয়া। কিন্তু মুখ খোলেননি তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর কথা বলতে গিয়ে তিনি বলেন, ‘খুব আবেগপ্রবণ হয়ে পড়েছি। অনেক পরিশ্রম করেছি। কিন্তু সাফল্য পাচ্ছিলাম না। আমার কাছে এটি আরও বিশেষ মুহূর্ত। 

হার্দিক বলেন, গত ছয় মাসে আমার সঙ্গে অনেক কিছু হয়েছে। কোনো কথা বলিনি, চুপ ছিলাম। জানতাম— যদি পরিশ্রম করে যাই তা হলে একদিন এর জবাব দিতে পারব। সে সুযোগ আমি পাব। একদিন এই দিনটি আসবে।

কঠিন সময় এলেও নিজের ওপর আত্মবিশ্বাস ছিল বলে জানান হার্দিক পান্ডিয়া। তিনি বলেন, আমার বিশ্বাস ছিল পারব। পরিকল্পনা করে সেটি কাজে লাগানোর চেষ্টা করেছি। শেষ পাঁচ ওভারের জন্য বুমরাহ ও বাকি বোলারদের ধন্যবাদ জানাই।

হার্দিক বলেন, নিজেকে সবসময় শান্ত রাখার চেষ্টা করেছি। প্রতিটা বলে শতভাগ দেওয়ার চেষ্টা করেছি।

তিনি আরও বলেন, আমি সব সময় চাপ সামলাতে ভালোবাসি। এই ম্যাচেও সেই চাপের মধ্যে থেকে জিতেছি।

কোচের পদ ছাড়ছেন রাহুল দ্রাবিড়। কোচ প্রসঙ্গ উঠতেই হাসিমুখে হার্দিক পান্ডিয়া বলেন, দ্রাবিড় খুব ভালো মানুষ। তার জন্য খুব আনন্দ হচ্ছে। তার অধীনে খুব ভালো সময় কেটেছে। তাকে যে বিশ্বকাপ জিতিয়ে বিদায় দিতে পারছি, তাতে আমরা সবাই খুব খুশি। আমাদের সম্পর্ক বন্ধুর মতো হয়ে গিয়েছিল।




মন্তব্য করুন