মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্র আন্দোলনে হতাহতদের জন্য ‘মহাপ্রকল্প’ চলমান : আহমাদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক
৪ সেপ্টেম্বর ২০২৪ ২০:৩২ |আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২৪ ০০:১৪
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের পরিবারের জন্য উদ্যোগ নিয়েছেন আসসুন্নাহ ফাউন্ডেশনের কর্ণধার ও বিশিষ্ট ইসলামী ব্যক্তিত্ব শায়খ আহমাদুল্লাহ। এর আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টে তিনি এ তথ্য জানান। সেই উদ্যোগ চলমান রয়েছে বলে জানিয়েছেন শায়খ আহমাদুল্লাহ।

বৃহস্পতিবার (৪ সেপ্টেম্বর) ফেসবুকে এক পোস্টে আহমাদুল্লাহ লিখেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হতাহতদের জন্য আমাদের ঘোষিত ১০ কোটি টাকার মহাপ্রকল্প চলমান আছে।

তিনি আরও লিখেন, এই প্রকল্পে এখন পর্যন্ত ১২৮৩ জন আহতকে ৩ কোটি ৬৫ লক্ষ ১৫ হাজার টাকা চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে। অবশিষ্ট আহতদের কাছে সহায়তা পৌঁছানোর প্রক্রিয়া চলমান আছে। এছাড়া চোখের আলো হারানো,পঙ্গুত্ব বরণকারীদের জন্য ২ কোটি এবং নিহতদের পরিবারের জন্য ২ কোটি ও উপার্জনে অক্ষম ব্যক্তিদের স্বাবলম্বীকরণ প্রকল্পে ২ কোটি টাকা ব্যয়ের কাজ আমরা শুরু করেছি।

শায়খ আহমাদুল্লাহ লিখেন, যাদের কাছে সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে, তাদের ট্রাঞ্জেকশন ডিটেইলসহ বিস্তারিত বিবরণ আগামী সপ্তাহে পোস্ট করা হবে ইনশাআল্লাহ।

এর আগে গত ২৯ আগস্ট শায়খ আহমাদুল্লাহ ফেসবুকে জানিয়েছিলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে এমন অনেকে নিহত হয়েছেন, যারা ছিলেন পরিবারের একমাত্র অথবা অন্যতম উপার্জনক্ষম ব্যক্তি। উপার্জনক্ষম ব্যক্তির মৃত্যুতে মানবেতর জীবনযাপন করছেন পরিবারের সদস্যরা। আস-সুন্নাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে এরকম পরিবারগুলোকে পুনর্বাসনকল্পে এককালীন আর্থিক সহায়তা করা হবে ইনশাআল্লাহ।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর