মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে ৩১৩ শূন্যপদে চাকরির সুযোগ

নিজস্ব প্রতিবেদক
১৯ জুলাই ২০২৩ ০৬:৩৮ |আপডেট : ২০ জুলাই ২০২৩ ০৭:৪৪
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অধীনে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের রাজস্বখাতভুক্ত ৩১৩টি শুন্যপদে সরাসরি নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

আবেদন করতে হবে অনলাইনে, ৩১ জুলাই ২০২৩ বিকেল ৫টার মধ্যে। 

পদের নাম: সিপাহি

পদ সংখ্যা: ৩১৩টি

যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। উচ্চতা (অন্যূন): পুরুষ ৫ ফুট ৬ ইঞ্চি বা ১.৬৮ মিটার, নারী ৫ ফুট ২ ইঞ্চি বা ১.৫৭ মিটার। বুকের মাপ (অন্যূন): উভয় ক্ষেত্রে ৩১ (একত্রিশ) ইঞ্চি বা ৭৮ (আটাত্তর) সেন্টিমিটার, সম্প্রসারিত ৩২ (বত্রিশ) ইঞ্চি বা ৮২ (বিরাশি) সেন্টিমিটার। ওজন (অন্যূন): পুরুষ ৫০ কেজি, নারী ৪৬ কেজি এবং অবিবাহিত হতে হবে।

বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ (গ্রেড-১৭)

জেলা কোটা: ঢাকা, গোপালগঞ্জ, নরসিংদী, গাজীপুর, নারায়ণগঞ্জ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, মুন্সিগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর, শরীয়তপুর, ফরিদপুর, চট্টগ্রাম, কুমিল্লা, ফেনী, ব্রাহ্মণবাড়িয়া, রাঙ্গামাটি, নোয়াখালী, চাঁদপুর, লক্ষ্মীপুর, কক্সবাজার, খাগড়াছড়ি, বান্দরবান, রাজশাহী, সিরাজগঞ্জ, পাবনা, বগুড়া, নাটোর, জয়পুরহাট, চাঁপাইনবাবগঞ্জ নওগাঁ, বরিশাল, পটুয়াখালী, পিরোজপুর, ভোলা, বরগুনা, খুলনা, যশোর, মাগুরা, সাতক্ষীরা, মেহেরপুর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, বাগেরহাট, ঝিনাইদহ, রংপুর, পঞ্চগড়, দিনাজপুর, নীলফামারী, গাইবান্ধা, ঠাকুরগাঁও, কুড়িগ্রাম, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জ, ময়মনসিংহ, শেরপুর, জামালপুর, নেত্রকোণা জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন। তবে, সকল জেলার এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধীগণ আবেদন করতে পারবেন।

বয়সসীমা: সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ১০ জুলাই ২০২৩ তারিখে ১৮ বছর থেকে ২০ বছরের মধ্যে হতে হবে।

বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। 

বয়সের ক্ষেত্রে কোনো এফিডেভিট গ্রহণযোগ্য হবে না। বয়সের প্রমাণক হিসেবে জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন সনদ (তবে এ ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির অনলাইনে আবেদনের কপি/স্লিপ বাধ্যতামূলক) থাকতে হবে।

অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ১০-০৭-২০২৩ তারিখ, সকাল: ০৯ টা।

অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ৩১-০৭-২০২৩ তারিখ, বিকেল ০৫টা

আবেদন ফি: যেকোনো টেলিটক প্রি-পেইড মোবাইল নম্বরের মাধ্যমে দুটি এসএমএস করে পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা (অফেরৎযোগ্য) অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে।

অনলেইনে আবেদনপত্রের সব অংশ পূরণ করে সাবমিট করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত আবেদন পত্র গৃহীত হবে না।

আবেদন যেভাবে: পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ http://dnc.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করবেন। 

আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৩০০) পিক্সেল ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৮০) স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ কিলোবাইট ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ কিলোবাইট হতে হবে।

আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সব কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদনপত্র সাবমিট করার পূর্বেই পূরণকৃত সব তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://dnc.teletalk.com.bd অথবা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dnc.gov.bd) এবং প্রার্থীর মোবাইল ফোনে SMS-এর মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানো হবে।



মন্তব্য করুন