সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

আম্বানি পরিবারের সঙ্গে এক ফ্রেমে, বিল গেটসের সঙ্গী কে এই পলা হার্ড

অনলাইন ডেস্ক
৫ মার্চ ২০২৪ ২২:৩৩ |আপডেট : ৭ মার্চ ২০২৪ ১৪:৩০
মুকেশ আম্বানি ও অনন্ত আম্বানির সঙ্গে বিল গেটস ও পলা হার্ড। ছবি: সংগৃহীত
মুকেশ আম্বানি ও অনন্ত আম্বানির সঙ্গে বিল গেটস ও পলা হার্ড। ছবি: সংগৃহীত

ভারতের গুজরাটে জামনগর শহরে ধনকুবের মুকেশ আম্বানির ছেলে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের প্রাক-বিয়ের উৎসবে উপস্থিত ছিলেন মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস। উৎসবে প্রেমিকা পলা হার্ডের সঙ্গে অংশ নেন তিনি।

ধনকুবের বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা ২০২১ সালের মে মা  সে তাদের ২৭ বছরের দাম্পত্য জীবনের সমাপ্তি ঘোষণা করেন। সেসময় তাদের বিচ্ছেদের ঘোষণা বিশ্বকে চমকে দিয়েছিল। ২০২১ সালের আগস্টে তাদের ডিভোর্স চূড়ান্ত হয়। ডিভোর্সের পর মেলিন্ডা ৭৬ বিলিয়ন মার্কিন ডলার পান।

এ দম্পতির তিনটি সন্তান রয়েছে: জেনিফার, ফিবি এবং রোরি। বিচ্ছেদের পর বিবিসিকে দেওয়া এক সাক্ষাত্কারে বিল গেটসকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি আবার সম্পর্কে জড়াতে চান কি না। উত্তরে তিনি বলেন, অবশ্যই, আমি তো রোবট নই।

মেলিন্ডার সঙ্গে বিবাহবিচ্ছেদের প্রায় দুই বছর পর বিল গেটসের নতুন কারো সঙ্গে সম্পর্কে জড়ানোর খবর সামনে আসে। এমনকি পলা হার্ডের সঙ্গে তার আংটি বদল হয়েছে বলেও গুঞ্জন শোনা যায়।

পলা হার্ডের আঙুলে আংটি পরা একটি ছবি ভাইরাল হয়। এরপর থেকে নিয়ে গুঞ্জন শুরু হয়। কিন্তু হার্ডের একজন প্রতিনিধি পিপল ম্যাগাজিনকে জানান যে, ওই আংটি প্রায় দশক ধরে পলা আঙুলে পরছেন। এটি কোনো এনগেজমেন্ট রিং নয়।

তবে বিল গেটস ও পলা হার্ড শিগগিরই বিয়ে করছেন এমন খবর প্রায়ই গণমাধ্যমে আসে। 

পলা হার্ড ওরাকলের সাবেক সিইও মার্ক হার্ডকে বিয়ে করেন। ক্যান্সারের সঙ্গে দীর্ঘ লড়াইয়ের পর ৬২ বছর বয়সে ২০১৯ সালে মারা যান মার্ক হার্ড। এ দম্পতির দুই মেয়ে কেলি এবং ক্যাথরিন।পলা হার্ড (৬০) একজন জনহিতৈষী, টেনিস অনুরাগী। তিনি ইভেন্ট প্ল্যানার হিসেবে কাজ করেন। তার লিংকডইন প্রোফাইলে বলা হয়েছে, তিনি কর্পোরেট, ব্যক্তিগত এবং দাতব্য অনুষ্ঠানের জন্য ইভেন্টের আয়োজন করেন। তিনি টেক এক্সিকিউটিভ হিসেবেও কাজ করেছেন।

অস্টিনের টেক্সাস বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষে ১৯৮৪ সালে ব্যবসায় প্রশাসনে আরেকটি স্নাতক ডিগ্রি অর্জন করেন পলা।

তিনি ১৭ বছর ধরে ইউএস-ভিত্তিক সফ্টওয়্যার কোম্পানি এনসিআর কর্পোরেশনে কাজ করেছেন এবং সেখানে বিভিন্ন বিক্রয় ও পরিষেবার নেতৃত্বের পদে অধিষ্ঠিত হয়েছেন।

পলা হার্ড টেক্সাসের বেলর ইউনিভার্সিটির বোর্ড অব রিজেন্টস-এর সদস্য, যেটি মার্ক হার্ডের শিক্ষা প্রতিষ্ঠান। বোর্ডটি মূলত বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল গভর্নিং বডি। এছাড়া, তিনি বেলর বাস্কেটবল প্যাভিলিয়নে সাত মিলিয়ন ডলার দান করেছেন।সম্প্রতি আম্বানি পরিবারের সঙ্গে এক ফ্রেমে পলা ও বিল গেটসের ছবি প্রকাশের পর নতুন করে আলোচনায় এসেছেন পলা।



মন্তব্য করুন