শুক্রবার, ১৪ জুন ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

সিরিজ জিততে বাংলাদেশকে করতে হবে ২৩৬ রান

স্পোর্টস ডেস্ক
১৮ মার্চ ২০২৪ ১৪:৩৫ |আপডেট : ১৯ মার্চ ২০২৪ ২২:৫৭
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

জানিথ লিয়ানাগে শেষ ওভারের তৃতীয় বলে চার মারলেন। তাতে করে ১০১ বলে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পেলেন শ্রীলঙ্কার ব্যাটার। লিয়ানাগের কারণেই বাংলাদেশের দারুণ শুরু মাটি হয়ে গেছে। ২৩৫ রান করেছে শ্রীলঙ্কা। সিরিজ জিততে বাংলাদেশ অল্প রানের লক্ষ্য পেলেও উইকেটের অবস্থা বলছে, বেশ ভুগতে হবে পরে ব্যাট করা দলকে।

৭৪ রানে চার উইকেট পড়ার পর লিয়ানাগে ব্যাট হাতে ক্রিজে নামেন। একপ্রান্ত আগলে রেখে দলকে টেনে তোলেন তিনি।

পঞ্চম উইকেটে চারিথ আসালাঙ্কার সঙ্গে লিয়ানাগের ৪৩ রানের জুটি প্রতিরোধ গড়েছিল। স্রোতের বিপরীতে দাঁড়িয়ে হাফ সেঞ্চুরির দেখা পান লিয়ানাগে। শেষ ওভারে সেটাকে প্রথম সেঞ্চুরিতে রূপ দেন ১০১ বল খেলে।মাহিশ ঠিকশানার সঙ্গে অষ্টম উইকেটে ৬০ রানের সর্বোচ্চ জুটি গড়েন লিয়ানাগে। ১০২ বলে ১১ চার ও ২ ছয়ে ১০১ রানে অপরাজিত ছিলেন তিনি।

শেষ ওভারে প্রমোদ মাদুশান এনামুল হকের ক্যাচ হন এবং শেষ বলে দ্বিতীয় রান নিতে গিয়ে রান আউট হন লাহিরু কুমারা। ২৩৫ রানে অলআউট হয় শ্রীলঙ্কা।সবচেয়ে বেশি তিন উইকেট নেন তাসকিন। দুটি পান মোস্তাফিজুর রহমান। ইনিংসের শেষ দিকে ক্র্যাম্প নিয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন বাঁহাতি পেসার। ফিল্ডিংয়ে এনামুলের সঙ্গে সংঘর্ষে আহত হন বদলি ফিল্ডার জাকের আলী অনিক। চার আটকাতে গিয়ে বিলবোর্ডের সঙ্গে সৌম্য সরকারের পায়ে আঘাত লাগে। প্রাথমিক চিকিৎসা নিতে দেখা গেছে তাকে। এনামুলও চোট পেয়ে কিছুক্ষণের জন্য মাঠের বাইরে যান। এককথায়, ফিল্ডিংয়ে বেশ হতাশা নিয়ে দিন কেটেছে বাংলাদেশের।



মন্তব্য করুন