শুক্রবার, ১৪ জুন ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

বাজেট স্বাগত জানিয়ে আ.লীগের দুই গ্রুপের মিছিল, সংঘর্ষে আহত ১০

নিজস্ব প্রতিবেদক
৭ জুন ২০২৪ ২০:২৭ |আপডেট : ১৪ জুন ২০২৪ ০৯:০৭
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ২০২৪-২৫ অর্থবছরের জাতীয় বাজেটকে স্বাগত জানিয়ে একই স্থানে উপজেলা আওয়ামী লীগের দুই গ্রুপের আনন্দ মিছিল ও আলোচনা সভাকে ঘিরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মান্নান চৌধুরীসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

শুক্রবার (৮ জুন) বিকালে আনোয়ারা উপজেলার কর্ণফুলী থানাধীন বন্দর সেন্টার এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। 

স্থানীয় সংসদ সদস্য ও সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খানের অনুসারীদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২৪-২০২৫ অর্থ বছরের জাতীয় বাজেটকে স্বাগত জানিয়ে আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী ও সাধারণ সম্পাদক জসিম উদ্দিনের নেতৃত্বে শুক্রবার বিকালে সেন্টার এলাকায় আনন্দ মিছিল ও সভার আয়োজন করা হয়। একই স্থানে কর্মসূচি ঘোষণা করেন নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান কাজী মোজাম্মেল হকসহ উপজেলার তৃণমূল আওয়ামী লীগের নেতৃত্বদানকারী উপজেলার সাবেক ও বর্তমান আওয়ামী লীগের একটি অংশ।

বিকালে দুই গ্রুপ একই স্থানে কর্মসূচি পালনের জন্য মিছিল নিয়ে এলে উভয়ের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় এক গ্রুপের নেতাকর্মীরা সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ও অপর গ্রুপ বর্তমান অর্থপ্রতিমন্ত্রী বেগম ওয়াসিকা আয়শা খানের নামে স্লোগান দিতে দেখা যায়। সংঘর্ষ এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী ও বরুমছড়ার সাবেক ইউপি চেয়ারম্যানসহ উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। 

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন বলেন, বাজেট পরবর্তী স্বাগত মিছিলকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন ছিল। পরিস্থিতি এখন আমাদের নিয়ন্ত্রণে রয়েছে।

ঘটনাস্থলে ছুটে যান আনোয়ারা থানার ওসি সোহেল আহাম্মদসহ বিপুল সংখ্যক পুলিশ। ওসি সোহেল বলেন, দুপক্ষের সংঘর্ষের ঘটনায় কয়েকজন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।



মন্তব্য করুন