রবিবার, ২৭ অক্টোবর ২০২৪ | ১২ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ

ইসরাইলের হামলায় ৪ সেনা নিহতের কথা জানাল ইরান

অনলাইন ডেস্ক
২৭ অক্টোবর ২০২৪ ০৮:১৫ |আপডেট : ২৭ অক্টোবর ২০২৪ ০৮:৪২
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

ইসরাইলের বিমান হামলায় আরও দুজন সেনা নিহতের খবর জানিয়েছে ইরান। এ নিয়ে তেল আবিবের প্রতিশোধমূলক হামলায় চারজন ইরানি সেনা নিহতের খবর পাওয়া গেল।

ইরানি সেনাবাহিনীর বরাতে শনিবার (২৬ অক্টোবর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

ইরানি সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, চলতি মাসের শুরুতে তেহরানের ক্ষেপণাস্ত্র হামলার প্রতিশোধ হিসেবে ইরানে চালানো ইসরাইলি হামলায় চারজন সেনা নিহত হয়েছেন।

ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, তারা শনিবার (২৬ অক্টোবর) ভোরে তেহরান এবং পশ্চিম ইরানের কাছে ক্ষেপণাস্ত্র কারখানা এবং অন্যান্য স্থাপনাগুলোকে লক্ষ্য করে হামলা চালিয়েছে।

হামলার বিষয়ে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, তাদের নিজেদের রক্ষার অধিকার রয়েছে। তারা আরও বলেছে, আঞ্চলিক শান্তি ও নিরাপত্তায় তাদের দায়িত্ব রয়েছে-তা তারা স্বীকার করে।

হামলায় ক্ষয়ক্ষতির বিষয়ে ইরানের প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, ইসরাইলের বেশিরভাগ ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস করা হয়েছে। যে কয়টি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে তাতে কিছু জায়গায় খুব সামান্য ক্ষয়ক্ষতি হয়েছে।

 ইসরাইলি হামলার পর ইরানের সরকারি বার্তা সংস্থা ইরনা জানায়, দেশটির প্রতিরক্ষা বাহিনী তেহরানের আশপাশের আকাশসীমায় প্রতিপক্ষের লক্ষ্যবস্তু সফলভাবে ধ্বংস করেছে। কর্মকর্তাদের বরাত দিয়ে ইরানের অন্য একটি সংবাদমাধ্যমে বলা হয়, তেহরান ইসরাইলি আগ্রাসনের জবাব দিতে প্রস্তুত।



মন্তব্য করুন