শুক্রবার, ১৪ জুন ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

অতি নাটকীয় ম্যাচ জিতে সিরিজ বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক
১৪ মে ২০২৩ ১৮:৩৭ |আপডেট : ১৫ মে ২০২৩ ১৬:৫৯
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

৫০ বলে দরকার ছিল ৫০ রান, হাতে ৭ উইকেট। দাপট দেখিয়ে ব্যাট করছিলেন হ্যারি টেক্টর আর লোরকান টাকার। ম্যাচ তখন পুরোপুরি আয়ারল্যান্ডের মুঠোয়। এই ম্যাচই কিনা শেষ পর্যন্ত বদলে গেল। তাও নাজমুল হোসেন শান্তর বলে!

অনিয়মিত বোলার হিসেবে এসে শান্ত হ্যারি টেক্টরকে ফেরানোর পর মোস্তাফিজুর রহমান এসে জোড়া আঘাত হানেন, শেষ ওভারে নেন আরেক উইকেট। তার স্পেলে বদলে যায় পরিস্থিতি। মার্ক অ্যাডায়ার এসে মিনি ঝড় তুলে ফের উত্তেজনা ফেরালেও আর পেরে উঠেনি আইরিশরা।

রোববার চেমসফোর্ডে অবিশ্বাস্যভাবে ম্যাচের নিয়ন্ত্রণ খুইয়ে বাংলাদেশের কাছে হেরেছে আইরিশরা। আয়ারল্যান্ডকে ৪ রানে হারিয়ে ২-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করেছে তামিম ইকবালের দল।

বাংলাদেশের করা ২৭৪ রানের জবাবে ২ উইকেটে ২২৫ থেকে ২৭০ রানে থেমেছে আয়ারল্যান্ড। বাংলাদেশকে ম্যাচ জেতানোয় বড় ভূমিকা মোস্তাফিজের। ১০ ওভার বল করে ৪৪ রানে ৪ উইকেট নিয়েছেন তিনি।

শেষ দুই ওভারে যখন দরকার ২৪ রান তখন আবার নাটক। অ্যাডায়ারের ঝড়ে (১০ বলে ২০) মৃত্যুঞ্জয় চৌধুরীর ৪৯তম ওভারে এলো ১৪ রান। শেষ ওভারে চাই ১০ রান।  অ্যাডায়ার অতি আত্মবিশ্বাসী হয়েই পুড়লেন। হাসান মাহমুদকে স্কুপ করতে গিয়ে বোল্ড হলেন। খেলা তখনই প্রায় শেষ। অ্যান্ডি ম্যাকব্রেইন আর সমীকরণ মেলাতে পারলেন না।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর