বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ | ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

চমক নিয়ে ফিরছে কানাডার ‘গ্লোবাল টি-টোয়েন্টি’

নিজস্ব প্রতিবেদক
১৯ মে ২০২৩ ১৩:৩৬ |আপডেট : ২০ মে ২০২৩ ১০:২৩
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

ক্রিস গেইল, লাসিথ মালিঙ্গা, যুবরাজ সিং কিংবা স্টিভেন স্মিথদের বিশ্বের বড় বড় তারকাদের নিয়ে গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করে হইচই ফেলে দিয়েছিল কানাডা। করোনভাইরাসের প্রকোপে দুই আসরের পর ‘গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা’ মাঠে গড়ায়নি। পৃথিবী এখন করোনার প্রভাবমুক্ত, গ্লোবাল টি-টোয়েন্টি কানাডাও ফিরছে চমক নিয়ে।

কানাডার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্ট অন্টারিওর ব্র্যাম্পটন স্পোর্টস পার্কে ২০ জুলাই থেকে মাঠে গড়াবে । ক্রিকেট কানাডা ও গ্লোবাল টি-টোয়েন্টি ম্যানেজম্যান্টের আয়োজনে এই টুর্নামেন্ট চলবে আগস্টের ৬ তারিখ পর্যন্ত। উল্লেখ্য, গ্লোবাল টি-টোয়েন্টি ম্যানেজম্যান্ট উত্তর আমেরিকায় ক্রিকেটের প্রসার নিয়ে কাজ করছে।

৬টি ফ্র্যাঞ্চাইজি গ্লোবাল টি-টোয়েন্টি কানাডায় অংশ নিতে পারবে। প্রতিটি স্কোয়াডে থাকবে ১৬ জন ক্রিকেটার। তার মধ্যে দুজন মার্কি ক্যাটাগরিতে (বিশ্বব্যাপি পরিচিত তারকা ক্রিকেটার), ৩ জন কানাডার জাতীয় দলের ক্রিকেটার এবং ৩ জন থাকবেন কানাডার ইমার্জিং ক্রিকেটার। ১৮ দিনের ব্যবধানে তারা খেলবেন ২৫টি ম্যাচ।

এই টুর্নামেন্ট আবার মাঠে গড়ানো নিয়ে রোমাঞ্চিত ক্রিকেট কানাডার প্রেসিডেন্ট রাশপাল বাজওয়া, কানাডার অন্যতম প্রধান এই ইভেন্টের ঘোষণা দিতে পেরে ক্রিকেট কানাডা অনেক রোমাঞ্চিত। গ্লোবাল টি-টোয়েন্টি আবার ফিরছে, আগের আসরগুলোর মতো এবারও ক্রিকেট ভক্তদের বিনোদিত করতে পারবে এই টুর্নামেন্ট।




মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর