শুক্রবার, ১৪ জুন ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

হোয়াটসঅ্যাপে পাঠানো মেসেজ এডিট করা যাবে

অনলাইন ডেস্ক
২৩ মে ২০২৩ ১৭:১৮ |আপডেট : ২৪ মে ২০২৩ ০৮:৩৯
হোয়াটসঅ্যাপ
হোয়াটসঅ্যাপ

ম্যাসেজ পাঠানোর পর তা পনের মিনিটের মধ্যে এডিট করা যাবে। এমনই একটি ফিচার আনতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। মূলত টেলিগ্রাম এবং ডিসকর্ডের সঙ্গে পাল্লা দিতে এমন পরিকল্পনা বলে জানায় সংবাদ মাধ্যম বিবিসি।

সংবাদ মাধ্যমটি জানায়, ফিচারটি এমন এক সময় আসছে যখন খুব তাড়াতাড়িই হোয়াটসঅ্যাপের ব্যবহারকারী দুই বিলিয়নে পৌঁছাবে যদিও এর প্রায় এক চতুর্থাংশই ভারতীয়।

ম্যাসেজ এডিট করার জন্য ব্যবহারকারীকে প্রথমে পাঠানো ম্যাসেজের উপর কিছুক্ষণ চাপ দিয়ে ধরে রাখতে হবে। এরপর যে মেনু আসবে সেখানে এডিট অপশন থাকবে। তবে এডিট করা ম্যাসেজে এডিটেড লেখ ট্যাগ থাকবে ম্যাসেজ যাকে পাঠানো হয়েছে তিনি যেন বুঝতে পারেন ম্যাসেজের কথা পরিবর্তন করা হয়েছে। এই সুবিধাটি অবশ্য ফেসবুকে এসেছে প্রায় এক দশক আগেই। ফেসবুক লক্ষ্য করেছিল যে তার অনেক ব্যবহারকারীই মোবাইল ফোন থেকে ফেসবুক ব্যবহার করে। আর মোবাইল থেকে টাইপ করলে সেখানে ভুল হওয়ার সম্ভাবনা অনেক বেশি থাকে।

তবে ফেসবুকেও এডিট করা ম্যাসেজে ট্যাগ দেওয়া থাকে এমনকি কী এডিট করা হয়েছে তাও উল্লেখ করা থাকে। গত বছর ইলন মাস্ক জানান, তিনি তার টুইটারেও এই সুবিধাটি যুক্ত করবেন। টুইটারে ম্যাসেজ পোস্ট করার ৩০ মিনিটের মধ্যে কয়েকবার এডিট করা যায়।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর