রবিবার, ১৪ জুলাই ২০২৪ | ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

সংবাদ প্রকাশের পর শিক্ষার্থীর ফল বাতিল, সংশোধিত ফল প্রকাশ

রাবি প্রতিনিধি
২ সেপ্টেম্বর ২০২৩ ০৫:২৫ |আপডেট : ৩ সেপ্টেম্বর ২০২৩ ০৫:৪৩
রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আইইআর) এর এক শিক্ষার্থীর স্নাতকোত্তরের ফলাফল সংশোধন করা হয়েছে। ২৯ আগস্ট বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত আলমগীর হোসাইন সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

ফলাফল সংশোধিত হওয়া শিক্ষার্থীর নাম  মো. দেলওয়ার হোসেন। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০২০ সালের মাস্টার অব এডুকেশন পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  শিক্ষা গবেষণা ইনস্টিটিউটের ২০২০ সালের মাস্টার অব এডুকেশন (থিসিস গ্রুপ) ফাইনাল পরীক্ষার ফলাফল ইতিমধ্যে প্রকাশিত হয়েছে। উল্লেখিত পরীক্ষার্থীর (দেলওয়ার) ফলাফল টেবুলেশন বহিতে সংশোধন করায় সংশ্লিষ্ট পরীক্ষা কমিটির মেমো নং-আইইআর/২০১৩/২৮৫ পত্র মোতাবেক তার ২২-০৮-২০২৩ তারিখে রেশা/আইআর/২২১/৬৫২(৮)/প.নি. মেমো প্রকাশিত তার ফলাফল বাতিল করা হল।  একই সাথে নিচে সংশোধিত ফলাফল প্রকাশ করা হল।

এছাড়াও এ বিষয়ে আরও বলা হয়, প্রকাশিত ফলাফলে পরবর্তীতে কোন গরমিল বা ভুল-ভ্রান্তি পরিলক্ষিত হলে প্রয়োজনীয় সংশোধন অথবা সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক সংরক্ষিত।

এ বিষয়ে জানতে চাইলে পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক রুবাইয়াৎ জাহান এর সাথে যোগাযোগের চেষ্টা করা হয়। তবে সাংবাদিক পরিচয় পাওয়ার সাথে সাথে ব্যস্ত আছেন বলে কল কেটে দেন তিনি।

এর আগে, ফলপ্রার্থী শিক্ষার্থীদের দিয়ে মাস্টার্সের ফলাফলের টেবুলেশন তৈরি ও নম্বর টেম্পারিংয়ের মাধ্যমে এক শিক্ষার্থীকে এ গ্রেড থেকে এ+ করে দেয়ার অভিযোগ ছিল পরীক্ষা কমিটির সভাপতির বিরুদ্ধে। পরবর্তীতে বিষয়টি জানাজানি হলে এ নিয়ে ক্যাম্পাসে আলোচনা সমালোচনা শুরু হয়।



মন্তব্য করুন