রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ | ২৩ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ

নীরবে চলে গেলেন চিত্রনায়িকা সুনেত্রা

অনলাইন ডেস্ক
১৪ জুন ২০২৪ ১৩:৪৩ |আপডেট : ২৩ জুন ২০২৪ ১৫:১৯
চিত্রনায়িকা সুনেত্রা
চিত্রনায়িকা সুনেত্রা

আশি ও নব্বইয়ের দশকের সাড়াজাগানো চিত্রনায়িকা সুনেত্রা আর নেই। গত ২৩ এপ্রিল ভারতের কলকাতায় শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৫৩ বছর। তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান।

নিজের ভেরিফায়েড ফেসবুকে দেওয়া একটি স্ট্যাটাসে জায়েদ খান লিখেছেন, একসময়ের জনপ্রিয় নায়িকা, শৈশবের আমার পছন্দের একজন নায়িকা, চোখের প্রেমে পড়ত যে কেউ, তিনি সুনেত্রা। অনেক দিন আগেই বাংলাদেশ ছেড়ে কলকাতায় গিয়েছেন।

তিনি আরও লিখেছেন, আমি চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক থাকাকালীন কয়েকবার ফোনে কথা বলেছিলাম। আজকে হঠাৎ শুনলাম তিনি আর নেই, মৃত্যুবরণ করেছেন। নীরবে নিভৃতে চলে গেলেন। এভাবেই হারিয়ে যায় মানুষ, চলে যায়। আপনি ভালো থাকবেন ওপারে। অনেক চলচ্চিত্র দেখব আর আপনাকে মিস করব।

সুনেত্রা মূলত ওপার বাংলার অভিনেত্রী। ১৯৭০ সালে কলকাতায় জন্মগ্রহণ করেন তিনি। তার মূল নাম রীনা সুনেত্রা কুমার। থিয়েটারের মাধ্যমেই অভিনয়ের যাত্রা শুরু হয়েছিল এই অভিনেত্রীর। ভারতের পাশাপাশি বাংলাদেশ ও পাকিস্তানের বহু সিনেমায় অভিনয় করেছেন তিনি।

এই অভিনেত্রী চিত্রনায়ক জসীম, ফারুক, সোহেল রানা, আলমগীর, ওয়াসিম, ইলিয়াস কাঞ্চন, জাফর ইকবাল, নাদিম (পাকিস্তান), মান্নাদের বিপরীতে অভিনয় করে উপহার দিয়েছেন একের পর এক হিট সিনেমা।

 সুনেত্রার দর্শকপ্রিয় সিনেমাগুলোর মধ্যে রয়েছে- বোনের মতো বোন, যোগাযোগ, ভুল বিচার, সাজানো বাগান, শুকতারা, সুখের স্বপ্ন, রাজা জনি, বাদশা ভাই, ছোবল, ভাই আমার ভাই, দুঃখিনী মা, নাচে নাগিন, সর্পরাণী, বিক্রম, লায়লা আমার লায়লা, শিমুল পারুল, ভাবীর সংসার, আমার সংসার, ধনরত্ন, নির্দয়, সাধনাআলাল দুলাল



মন্তব্য করুন