রবিবার, ২৭ অক্টোবর ২০২৪ | ১২ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ

ইসরাইলের হামলা: ইরানের সব বিমানবন্দরের ফ্লাইট বন্ধ

অনলাইন ডেস্ক
২৬ অক্টোবর ২০২৪ ০৯:৪৭ |আপডেট : ২৭ অক্টোবর ২০২৪ ০৮:৪২
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

ইসরাইলের বিমান হামলার মধ্যে ইরানের সব বিমানবন্দর থেকে ফ্লাইট বাতিলের ঘোষণা দেয়া হয়েছে। ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরএন ‘র বরাত দিয়ে রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ইরানের বেসামরিক বিমান চলাচল সংস্থার একজন মুখপাত্র বলেছেন, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সমস্ত রুটের ফ্লাইট বাতিল করা হয়েছে।  ফ্লাইট পুনরায় কখন থেকে চলাচল শুরু হবে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। 

ইসরাইলি গণমাধ্যম জানিয়েছে, শনিবার (২৬ অক্টোবর) স্থানীয় সময় সকাল সাড়ে ৮টা পর্যন্ত ইসরাইলও তাদের আকাশ আকাশসীমা বন্ধ রাখার ঘোষণা দিয়েছে।

 এদিকে ইরানে ইসরাইলি হামলার পর ইরাক তাদের আকাশসীমা সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে। আলজাজিরার লাইভ প্রতিবেদনে বলা হয়েছে, ইরাকের পরিবহন মন্ত্রণালয় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত দেশের সব বিমানবন্দরে বিমান চলাচল স্থগিত রাখার ঘোষণা দিয়েছে।

শুক্রবার রাতে ইসরাইলের সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে, ইসরাইল কয়েক মাস ধরে ইরানের হামলার জবাবে, এই মুহূর্তে ইরানের সামরিক স্থাপনাগুলোয় সুনির্দিষ্টভাবে হামলা চালাচ্ছে ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী।

ইরানে ইসরাইলের হামলার বিষয়টি নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্রও। দেশটির জাতীয় নিরাপত্তা কাউন্সিলের মুখপাত্র সেন সাভেট এক বিবৃতিতে বলেন, নিজেদের আত্মরক্ষার জন্য ইরানের বিভিন্ন সামরিক স্থাপনায় সুনির্দিষ্টভাবে হামলা চালাচ্ছে ইসরাইল। এটি গত ১ অক্টোবর ইরানের হামলার জবাব।



মন্তব্য করুন