রবিবার, ২৭ অক্টোবর ২০২৪ | ১২ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ

রাষ্ট্রপতি ইস্যুতে নিজেরা আলোচনা করে সিদ্ধান্ত জানাবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক
২৭ অক্টোবর ২০২৪ ০৮:৪২
বিএনপি
বিএনপি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও নাগরিক কমিটির নেতাদের সঙ্গে বৈঠকে রাষ্ট্রপতির অপসারণের বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত জানায়নি বিএনপি।

বিষয়টি নিশ্চিত করে শনিবার (২৬ অক্টোবর) রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমকে জানান, বৈঠকে আমরা তাদের বক্তব্য শুনেছি, কোনো সিদ্ধান্ত দেয়নি। দলের স্থায়ী কমিটির বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত জানানো হবে।

রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে শনিবার বিকেলে অনুষ্ঠিত এই বৈঠকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও জাতীয় নাগরিক কমিটির আট নেতা এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বাধীন ৩ সদস্যদের প্রতিনিধিদল উপস্থিত ছিলেন।

প্রায় দুই ঘণ্টাব্যাপী বৈঠক শেষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আবদুল্লাহ সাংবাদিকদের বলেন, বিএনপি আমাদের সব কথা শুনেছে। তারা দলীয় ফোরামে আলোচনা করে পরে তাদের সিদ্ধান্ত জানাবে। তবে, জামায়াত ও ইসলামী আন্দোলন রাষ্ট্রপতির অপসারণ চায়।

তিনি আরও বলেন, বৈঠকে রাষ্ট্রপতির অপসারণ ছাড়াও আরও দুটি বিষয়ে আলোচনা হয়েছে। সেগুলো হলো প্রক্লেমেশন অব সেকেন্ড রিপাবলিক কীভাবে গঠন করা যায় এবং জাতীয় ঐক্যকে ধরে রেখে কীভাবে সরকার পরিচালনা করা যায়।

বৈঠকে অংশ নেওয়া জাতীয় নাগরিক কমিটির আহ্বায়ক নাসিরুদ্দিন পাটোয়ারী বলেন, রাষ্ট্রপতির অপসারণে সময়সীমা বেঁধে দেওয়া হয়নি। তবে তাকে অবশ্যই সরে যেতে হবে। সেকেন্ড রিপাবলিক ডিক্লারেশন করতে হবে।

তিনি আরও বলেন, রাষ্ট্রপতির অপসারণে জনগণের দাবিতে আমরা মাঠে থাকব। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন যে দাবিটা জানিয়েছিল, আমরা তাতে সমর্থন দিয়েছে। আমরা ছাত্রদের পাশে থাকব।



মন্তব্য করুন