মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

জগন্নাথের ভিসি পদত্যাগ করেননি, দাবি ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের

অনলাইন ডেস্ক
৬ আগস্ট ২০২৪ ২৩:৪৪ |আপডেট : ১০ আগস্ট ২০২৪ ২২:৫৪
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. সাদেকা হালিম
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. সাদেকা হালিম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. সাদেকা হালিম পদত্যাগ করেছেন বলে চাউর হয়েছিল। যদিও সেই তথ্য ভুল বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড.আইনুল ইসলাম।

জানা গেছে, মঙ্গলবার বিকেলে অধ্যাপক ড. সাদেকা হালিম তার বাসা থেকে ব্যবহারের জন্য দেওয়া সরকারি গাড়িতে করে ক্যাম্পাসে আসেন। চলমান পরিস্থিতিতে উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম পদত্যাগ করবেন, তা সিদ্ধান্ত নিতেই নাকি ক্যাম্পাসে এসেছিলেন তিনি।

গত ৩০ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য হিসেবে ড. সাদেকা হালিম নিয়োগ পান। তথ্য কমিশনের প্রথম নারী তথ্য কমিশনার ছিলেন তিনি। পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, শিক্ষক সমিতির কার্যকরী সদস্য ও সিনেট সদস্য ছিলেন। জাতীয় শিক্ষানীতি কমিটি-২০০৯ এর কমিটির সদস্য ছিলেন। এ ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের প্রথম নারী ডিন হিসেবে দায়িত্ব পালন করেন।

ড. সাদেকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রয়াত উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হকের স্থলাভিষিক্ত হয়েছিলেন। এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও সামাজিক বিজ্ঞান অনুষদের সাবেক ডিন ছিলেন।



মন্তব্য করুন